পানীয় জলের দাবী, অবরোধ খোদ মন্ত্রীর পাড়াতেই!

স্টাফ রিপোর্টার, কোচবিহার: উন্নয়ন বিষয়ক মন্ত্রীর পাড়াতেই উন্নয়নের দাবিতে পথ অবরোধ! পানীয় জলের দাবিতে পথ অবরোধ করলেন কোচবিহার শহরের আট ও কুড়ি নম্বর ওয়ার্ডের বাসিন্দারা৷ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের পাড়ায় সোমবার দুপুরে প্রায় দু ঘন্টা ধরে অবরোধ চলল৷

মা ভবানী চৌপথি এলাকার মানুষের পানীয় জলের দাবি দীর্ঘদিনের৷ কোচবিহার শহরের আট ও কুড়ি নম্বর ওয়ার্ডে জলের সমস্যা রয়েছে বলে অভিযোগ। গত এক মাস ধরে জল সরবরাহ বন্ধ হয়ে রয়েছে৷ স্থানীয়দের অভিযোগ পৌরসভার পক্ষ থেকে পানীয় জলের ট্যাংক দেওয়া হলেও তা পর্যাপ্ত নয়।

আরও পড়ুন : FirstBreak- মুখ্যমন্ত্রী ভাইপোর বিরুদ্ধে আইনি নোটিশ মুকুলের

- Advertisement -

এর আগে বেশ কয়েকবার এই দাবি নিয়ে পথ অবরোধ করা হলেও, শুধুই আশ্বাস মিলেছে৷ কিন্তু কাজের কাজ কিছুই হয়নি৷ তাই বাধ্য হয়েই এই পথ অবরোধ করেন এলাকাবাসী৷ এদিন কোচবিহার শহরের আট ও কুড়ি নম্বর ওয়ার্ডের প্রায় শতাধিক বাসিন্দা এই অবরোধে সামিল হয়।

এই এলাকায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী নিজে থাকেন৷ এদিন বিক্ষোভকারীরা মন্ত্রীর বিরুদ্ধেও ক্ষোভ দেখান৷ তাঁদের দাবি এলাকায় মন্ত্রী থেকেও তাঁদের সমস্যা সমাধানে কোনও উদ্যোগ নিচ্ছেন না। এদিন এলাকার বাসিন্দা ফুলজা বিবি বলেন “উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী এই পাড়াতে থাকলেও, তিনি সমস্যা সমাধানে কোন উদ্যোগ নিচ্ছেন না”। একই অভিযোগ অন্যান্য বাসিন্দাদের। প্রায় দুঘণ্টা এই অবরোধ চলায় ব্যাপক যানজটের সৃষ্টি হয় এই এলাকায়।

আরও পড়ুন : মমতার কৌশলী পদক্ষেপ, জোট নিয়ে পথ খুঁজতে ব্যস্ত হাইকম্যান্ড

পরে অবশ্য কোচবিহার পৌরসভার চেয়ারম্যান ভূষণ সিং-এর আশ্বাসে অবরোধ তুলে নেন তাঁরা। এদিন ভূষণ সিং বলেন ওই এলাকায় পাম্পটি খারাপ থাকায় জলের চাহিদা বাড়ছে৷ পৌরসভার পক্ষ থেকে কিছুদিন সময় চাওয়া হয়েচিল৷ তবে কিছু মানুষ ফের কারও উস্কানিতে পথ অবরোধ শুরু করে৷ কলকাতা থেকে মঙ্গলবারই নতুন মেশিন যাচ্ছে কোচবিহারে৷ তারপরেই জল সরবরাহের কাজ শুরু হবে৷