মাদ্রিদ: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেতাব ধরে রাখার লড়াইয়ে টিকে থাকতে হলে এবার অ্যাটলেটিকো মাদ্রিদকে, কিন্তু কঠিন এই পরীক্ষায় নামার আগে চোট সমস্যায় জর্জরিত রিয়াল মাদ্রিদ।এবার রোনাল্ডোদের সামনে প্রতিশোধের ম্যাচ৷
গত সপ্তাহে ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ গোলশূন্য ড্র করায় ফিরতি লেগে ন্যূনতম ১-১ ফলাফলে ড্র করলেই প্রতিপক্ষের মাঠে গোল করার সুবাদে শেষ চারে উঠে যাবে অ্যাটলেটিকো।
রিয়ালের মাঠ স্যান্টিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে ধুন্ধুমার মাদ্রিদ ডার্বি৷
গত মরশুমে অ্যাটলেটিকোকে হারিয়েই দশমবাবের মতো চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জিতেছিল রিয়াল। পরিসংখ্যানের দিক থেকেও অনেক এগিয়ে রিয়াল। কিন্তু চলতি মরশুমে চিত্রটা একেবারে ভিন্ন৷ এখনও পর্যন্ত সাতবারের দেখায় একবারও জিততে পারেনি কার্লোস অ্যানসেলোত্তির দল।
বছরের শুরুতে দিয়েগো সিমেওনের দলের কাছে হেরে কোপা দেল রে থেকে ছিটকে যান রোনাল্ডোরা। এবার তাই চ্যাম্পিয়ন্স লিগ থেকে অ্যাটলেটিকোকে ছিটকে দিয়ে প্রতিশোধ নেওয়ার মোক্ষম সুযোগ পেয়েছে রিয়াল।
কিন্তু অ্যাটলেটিকোর বিপক্ষে রিয়ালের সাম্প্রতিক পারফরম্যান্স সেই স্বপ্নে বাধ সাধতে পারে। ২০১৪-১৫ মরশুমে সাতবারের মুখোমুখি লড়াইয়ে চারটিতেই হেরেছে রিয়াল, বাকি ৩টি ম্যাচ হয়েছে ড্র।
সাম্প্রতিক খারাপ পারফরম্যান্সের সঙ্গে এবার আবার যোগ হয়েছে দলের একাধিক তারকা খেলোয়াড়দের চোট সমস্যা। গত শনিবার লা লিগায় মালাগার বিপক্ষে ম্যাচে চোট পান গ্যারেথ বেল ও লুকা মদ্রিচ।
ক্রোয়েশিয়ার তারকা মিডফিল্ডার মদ্রিচের তো এই মরশুমে লিগে আর কোনও ম্যাচে খেলার সম্ভাবনাই শেষ নেই। ওয়েলসের ফরোয়ার্ড বেলকেও পাচ্ছে না রিয়াল। অনিশ্চয়তা আছে প্রথম লেগে হাঁটুতে ব্যাথা পাওয়া স্ট্রাইকার করিম বেঞ্জেমাকে ঘিরেও।
এতসব সমস্যার ভিড়েও ঘরের মাঠে খেলার সুবিধা হয়তো কিছুটা হলেও আত্মবিশ্বাস জোগাবে রিয়ালকে।
দলের প্রধান তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দুরন্ত ফর্মও আশা জাগাচ্ছে রিয়াল সমর্থকদের। বছরের শুরুতে পর্তুগিজ এই ফরোয়ার্ড ছন্দ হারালেও সম্প্রতি তিনি ফিরেছেন পুরনো ছন্দে। এই মাসের প্রথম সপ্তাহে গ্রানাদার জালে একাই ৫ গোল করার পর লিগে টানা আরও তিন ম্যাচে গোল করেন তিনি।
তাছাড়া চোট কাটিয়ে ফেরা জেমস রদ্রিগেজও বুধবারের ম্যাচের ফল নির্ধারক হয়ে উঠতে পারেন। মালাগার বিপক্ষে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে গোল করে সেই ইঙ্গিতও দেন কলম্বিয়ার এই তারকা মিডফিল্ডার।

----
--