পুজোর আগে ম্যাজিক ড্রিংক

ঢাকে কাঠি পড়তে আর বেশি দিন বাকি নেই৷ তবে নিজেকে স্লিম অ্যান্ড ট্রিম দেখাতে হাতে রয়েছে বেশ অনেকটা সময়৷ এর মধ্যেই নিজের কামাল দেখাতে পারেন আপনি৷ একটি ম্যাজিক ড্রিংক৷ যা আপনাকে ৫ সপ্তাহে ৫ কিলো কমাতে সাহায্য করবে৷

আরও পড়ুন: জেনে নিন গোলমরিচের কয়েকটি গুন

দিনে দিনে ওজন বেড়ে যাওয়ার সমস্যায় কমবেশি আমরা সকলেই চিন্তিত হয়ে পড়ি৷ আর পুজো এসে গেলে তো কথাই নেই৷ হেনতেন প্রকারে কমাতে হবে ওজন৷ তবে উপায়? ঘন্টার পর ঘন্টা জিমে কাটিয়েও লাভ হচ্ছে না কিছুই৷ আবার জাঙ্ক ফুডকে নৈব নৈব চ করতেও বেশ কষ্ট লাগছে৷ অথচ রোজ আয়নার সামনে গিয়ে দাঁড়ালেই মন বলছে, ইস… মেদটা এবার কমাতেই হবে! সেক্ষেত্রে আপনার জন্য আইডিয়াল এই ড্রিংকটি৷ পুজোর আগে মেদ কমাতে আপনার জন্য রইল সেই ম্যাজিক ড্রিংকের চটজলদি রেসিপি।

- Advertisement -

এটি তৈরি করতে লাগবে মাত্র পাঁচ মিনিট সময়৷ তবে ক্যালোরি বার্ন করতে এর জুড়ি মেলা ভার৷ উপকরণে থাকছে ধনেপাতা, লেবু আর জল৷ এবার আসা যাক প্রণালীতে৷ একটি মিক্সিতে পরিমাণ মতো লেবুর রস, ধনেপাতা আর জল ভালো করে মিশিয়ে নিন৷ প্রতিদিন সকালে খালি পেটে এই ড্রিংক খেলে ওজন নিয়ে সমস্যা অনেকটাই কমে যাবে।
ধনেপাতা হজম শক্তি বাড়ায় ও রোগের সঙ্গে লড়াই করার ক্ষমতাও বাড়ায়। তা ছাড়াও কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকলে তা থেকেও উপকার পাবেন আপনি। এই ড্রিংকটি রক্ত পরিষ্কার করে৷ ব্লাড টনিক হিসেবেও কাজ করে। অন্যদিকে, লেবুতে রয়েছে পট্যাশিয়াম৷ যা রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে৷ লেবুর রস রক্ত পরিষ্কার রাখার ক্ষেত্রেও খুব উপকারী। তাছাড়া লেবু শরীরের অতিরিক্ত ফ্যাট ঝরিয়ে দেয়৷ এখানেই শেষ নয়৷ আপনার ত্বকের বার্ধক্যও নিয়ন্ত্রণে রাখবে এই লেবু।

তাহলে আর দেরি না করে কাল থেকেই শুরু করে দিন এই ড্রিংকের আয়োজন। আর সেই সঙ্গে যদি হালকা এক্সারসাইজ, ও হেলদি ফুড হ্যাবিট করতে পারেন তাহলে তো কথাই নেই৷ এবারের পুজোয় কেল্লাফতে করছেন আপনিই!

Advertisement ---
---
-----