এইমসের দাবিতে রাষ্ট্রপতিকে চিঠি রায়গঞ্জবাসীর

রায়গঞ্জ: এইমস এর দাবিতে নতুন একটি পদক্ষেপ গ্রহণ করল রায়গঞ্জ এইমস রূপায়ন নাগরিক মঞ্চ৷উত্তরবঙ্গে মহামারি জাপানি এনসেফালাইটিসের মৃত্যু মিছিলের প্রসঙ্গ তুলে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে সোমবার ই-মেল পাঠাল তারা৷রায়গঞ্জে এইমস হাসপাতাল তৈরির বিষয়টি পুনর্বিবেচনা করার আবেদনও জানান হয়েছে প্রধানমন্ত্রীর কাছে। ই-মেলের পাশাপাশি ডাকযোগেও ওই চিঠি গুলি পাঠানো হয়েছে।
এইমস রূপায়ন নাগরিক মঞ্চের বক্তব্য, এনসেফালাইটিসে মৃত্যুর মিছিল সম্প্রতি প্রমাণ করে দিয়েছে উত্তরবঙ্গে চিকিৎসা ব্যবস্থার বেহাল পরিস্থিতি। উত্তরবঙ্গে এনসেফালাইটিসে আক্রান্তদের একমাত্র চিকিৎসার ব্যবস্থা ছিল শিলিগুড়ির উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।
উত্তরবঙ্গের সাতটি জেলার কোথাও সামান্য জ্বরে আক্রান্তরা এনসেফালাইটিসের শিকার কিনা, সেটা পর্যন্ত জানতে রক্তের নমুনা পাঠাতে হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। মঞ্চের সম্পাদক শঙ্কর কুণ্ডু বলেন, “উত্তরবঙ্গের মানুষের জন্য কোনও উন্নতমানের চিকিৎসা ব্যবস্থা নেই। রায়গঞ্জে এইমস হাসপাতাল তৈরির কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত ২০০৯ সাল থেকে মানুষের মনে আশার আলো জাগিয়েছিল। কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত বদল করে হাসাপাতালটি রায়গঞ্জের বদলে কল্যাণীতে করার সিদ্ধান্ত নেয়। আমরা এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানিয়েছি।”

Advertisement
---