এনগেজমেন্টের দিন ঠিক কিন্তু কাজের জন্য কি বেঁকে বসবেন মিমি

কলকাতা: এক শ্যেফের প্রেমে পড়েছেন মিমি চক্রবর্তী। ইদানীং এক রুমও শেয়ার করছেন তাঁরা। মানে ওই লিভইন আর কি। বাড়ির লোক জানতেই বিয়ের দিনক্ষণ সব ঠিক। আপাতত জোর কদমে চলছে এনগেজমেন্টের প্রস্তুতি।

সবই এগোচ্ছিল একদম প্ল্যানমাফিক। কিন্তু সব কিছু গন্ডগোল করে দিল একটি অ্যাসাইমেন্ট। এতদিন ধরে যে কাজটির জন্য অপেক্ষা করেছেন নায়িকা অবশেষে তা এসেছে ঝুলিতে। কিন্তু ভাগ্যের এমন ফের এনগেজমেন্টের দিনই পড়তে হলও অ্যাসাইমেন্টটা। তারই জেরে এখন দোনামোনায় পড়েছেন অভিনেত্রী। বিয়ে করবেন! নাকি স্বপ্নের পিছনে ছুটবেন!

যদিও মিমির হয়ে পুরো সিদ্ধান্তটা নেবেন মৈনাক ভৌমিক। কারণটি খুবই সহজ। এই গল্পের পরিচালক যে তিনিই। কথা হচ্ছে ‘ক্রিসক্রস’ ছবির। যেখানে মিমিকে (ইরা) দেখা যাবে কলকাতার এক ইংরেজি ট্যাবলয়েডের ফটো-জার্নালিস্টের চরিত্রে। যে কাহিনিতে ‘গানের ওপারে’-এর পর ফের একসঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে মিমি ও অর্জুনকে।

- Advertisement -

স্মরণজিৎ চক্রবর্তীর উপন্যাস ‘ক্রিসক্রস’ পরিচালক মৈনাকের আগামী সিনেমার রশদ। যে কাহিনির পরতে পরতে রয়েছে নারীদের কথা। তাঁদের স্বপ্নের গল্প। লড়াইয়ের কাহিনি। যেখানে মিমি ছাড়াও পরিচালকের যোদ্ধা নুসরত জাহান, সোহিনী সরকার, প্রিয়াঙ্কার সরকার ও জয়া আহসান। চিত্রনাট্য অনুযায়ী নুসরত একজন উঠতি অভিনেত্রী। যে কমপ্রোমাইজ করতে নারাজ। এদিকে বিধবা মা আর প্যারালাইজড ভাই নিয়ে নুন আনতে পান্থা ফুরায় অবস্থা।

একই সঙ্গে এই গল্পে রয়েছে, স্বপ্নকে পেছনে ঠেলে ফেলে এক মায়ের লড়াইয়ের কথা। যাঁর মেয়েকে টাকার অভাবে স্কুল থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে। তাই টাকা জোগার করতে রং, তুলি ক্যানভাস তুলে রেখে, কাজ খুঁজতে বেরোয় সুজি (প্রিয়াঙ্কা সরকার)। কারণ সে সিঙ্গেল মাদার। রয়েছে এক অসহায় বউয়ের (সোহিনী সরকার) কথা। জীবনের সুখ-ভোগ থেকে সে বঞ্চিত। স্বামী তাঁর নপুংসক। আর গোঁদের ওপর বিষ ফোঁড়া দেওর। যে তাঁকে বিরক্ত করে চলে।

তবে এসব ছাড়িয়ে টলিপাড়ার মোস্ট ইন্টারেস্টিং ‘ক্রিসক্রস’ ক্যারেক্টার হল মিস সেনের। যে চরিত্রে অভিনয় করার কথা ছিল স্বস্তিকা মুখোপাধ্যায়ের। পরে শোনা গিয়েছিল, রাইমা সেন, তনুশ্রী সরকার ও ঋতুপর্ণা সেনগুপ্তের নাম। তবে শেষে ফাইনাল হল জয়া আহসানের নাম। মিসেস সেন কেরিয়ারের দিক থেকে সফল হলেও ব্যক্তিগত জীবন তাঁর মোটেও সুখের নয়। বর তাঁকে ছেড়ে চলে গিয়েছে। একাই থাকেন। মেজাজি। তাঁর চরিত্রের বৈশিষ্ট্যই হল সে সুপার স্নব।

এই অভিনেতা-অভিনেত্রীরা ছাড়াও এই ছবিতে দেখা যাবে গৌরব চক্রবর্তী, মৈনাক বন্দোপাধ্যায়, ইন্দ্রাশিষ ও ঋদ্ধিমাকে। আপাতত কলকাতার অলিগলিতে চলছে ‘ক্রিসক্রস’-এর শ্যুটিং।

Advertisement
---