পঞ্চায়েত নির্বাচনের ফলাফল দেখে বড়সড় রদবদল শাসকদলে

প্রতীকী ছবি

বালুরঘাট: আজ শুক্রবার পঞ্চায়েত মামলা নিয়ে চূড়ান্ত রায় দেবে সুপ্রিম কোর্ট। দেশের সর্বোচ্চ আদালতে দীর্ঘ দুই মাস ধরে ঝুলে থাকার পর অবশেষে শুক্রবার সকাল ১০টা নাগাদ জানা যাবে পঞ্চায়েত মামলার রায়। এদিকে পঞ্চায়েত নির্বাচনে যে ফলাফল আগেই বেরিয়ে গিয়েছে তা আশানুরুপ না হওয়ায় সভাপতি পদে রদবদল হল দক্ষিণ দিনাজপুরের শাসকদলে৷

বালুরঘাটে ব্লক সভাপতি পদ থেকে বিপ্লব খাঁ কে সরিয়ে বালুরঘাট পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি তথা জেলাপরিষদের বর্তমান সদস্য প্রবীর রায়কে দায়িত্ব দেওয়া হয়। বৃহস্পতিবার বালুরঘাটে সাংবাদিক সম্মেলন করে দলের তরফে এই রদবদলের কথা ঘোষণা করেন দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি বিপ্লব মিত্র।

পড়ুন: কেরলের বন্যার্তদের পাশে প্রদেশ কংগ্রেস

এদিন বিপ্লব মিত্র জানান, বালুরঘাট ব্লক সভাপতি পদ থেকে বিপ্লব খাঁ কে সরিয়ে সেখানে দায়িত্ব দেওয়া হয়েছে প্রবীর রায়কে। তিনি আরও জানান, ব্লকের দলীয় যাবতীয় কাজকর্ম দেখা শোনার পাশাপাশি সংগঠনকে আরও মজবুত করার দিকে নজর দেবেন প্রবীর রায় এবং দলের ভাবমূর্তি পুনরুদ্ধারের পাশপাশি সংগঠনকে আরও জোরদার করতেই তাঁকে ওই পদে ফিরিয়ে আনা হয়েছে। প্রবীর রায় বছর কয়েক আগেও একবার ব্লক সভাপতির পদ সামলে ছিলেন। অন্যদিকে ব্লক সভাপতি পদ থেকে সরিয়ে বিপ্লব খাঁ কে জেলা তৃণমূল কংগ্রেসের সহসভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বলেও সভাপতি জানিয়েছেন।

বালুরঘাট পুরসভার সভাকক্ষ সুবর্ণতটে আয়জিত সাংবাদিক সম্মেলনে প্রবীর রায়ের হাতে ব্লক সভাপতি পদের নিয়োগ পত্র তুলে দেন জেলাসভাপতি বিপ্লব মিত্র। প্রবীর রায় সাংবাদিক সম্মেলনে উপস্থিত থাকলেও সেখানে অনুপস্থিত ছিলেন বিপ্লব খাঁ। প্রসঙ্গত, গতবছর বন্যায় ত্রান বিলি নিয়ে ব্যাপক দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ উঠেছিল বিপ্লব খাঁ ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে। বালুরঘাট স্টেডিয়ামে ত্রানের ত্রিপল বিলি করতে গিয়ে তাঁকে দুর্গতদের ক্ষোভের মুখেও পড়তে হয়েছিল।

Advertisement
---
-----