ফাইল ছবি

নয়াদিল্লি: জওয়ানদের জন্য বরাদ্দে কাটছাঁট করছে মোদী সরকার। এই খবর প্রকাশ্যে আসার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নিলেন রাহুল গান্ধী। দেশের প্রতিরক্ষাকেই যেখানে বারবার হাতিয়ার করে এসেছে মোদী সরকার, সেই অস্ত্রেই এবার মোদীকে তোপ দাগলেন রাহুল।

মঙ্গলবার এই খবর উদ্ধৃত করে ট্যুইটে মন্তব্য করেন রাহুল গান্ধী। নরেন্দ্র মোদী সামরিক বাহিনীর জন্য ‘মেক ইন ইন্ডিয়া’য় সরঞ্জাম তৈরির প্রতিশ্রুতি দিয়েছেন বারবার। মোদীর সেই উদ্যোগকে কটাক্ষ করে রাহুল লিখেছেন, MAKE (empty slogans and useless acronyms) IN INDIA, অর্থাৎ শুধুই ফাঁকা আওয়াজ তৈরি হচ্ছে ‘মেক ইন ইন্ডিয়া’য়। সেই সঙ্গেই তিনি লেখেন, ‘আমাদের সেনাদের জুতো ও পোশাক নিজেদেরই কিনতে হবে।’

একটি মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, সেনা সরকারি অর্ডিন্যান্স ফ্যাক্টরি থেকে মালপত্র সাপ্লাই ৫০ শতাংশ ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। যাতে খুবই জরুরি অস্ত্রশস্ত্র ও সরঞ্জাম পর্যাপ্ত পরিমাণে কিনে মজুত করায় খরচ হয়, তা সুনিশ্চিত করতে চায় তারা। এই পদক্ষেপের ফলে জওয়ানদের উর্দি, বেল্ট, জুতো ইত্যাদি প্রয়োজনীয় সামগ্রী সরবরাহে সমস্যা হবে বলে উল্লেখ করা হয়েছে রিপোর্টে। সেনাদের নিজেদের অর্থ ব্যয় করে ইউনিফর্ম ও অন্যান্য জামাকাপড় সাধারণ নাগরিকদের মতো বাজার থেকে কিনতে হবে।