‘আমরা ওনার চাকর নাকি?’ মোদীকে কড়া জবাব মমতার

ফাইল ছবি৷

কলকাতা: মহাজোট আসলে মানুষের বিপক্ষে, এভাবেই মমতার বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড মঞ্চকে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর মোদীর এই মন্তব্যের প্রতিক্রিয়ায় মমতা বলেন, ‘উনি কি নবাব নাকি? আমরা ওদের চাকর-বাকর-ক্রীতদাস নাকি?’

শনিবারই ব্রিগেডে দেশের ২৩টি দলের প্রতিনিধিদের নিয়ে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন অখিলেশ, চন্দ্রবাবু সহ একাধিক গুরুত্বপূর্ণ নেতা। সেই সভার প্রতিক্রিয়ায় এদিনই গুজরাতের এক অনুষ্ঠানে গিয়ে মোদী বলেন, ,’মহাজোট আসলে আমার বিরুদ্ধে নয়, জনগণের বিরুদ্ধে।’ আর এই মন্তব্যেই ক্ষুব্ধ হন মমতা। জবাব দেন চন্দ্রবাবুও।

জনসভা শেষে মোদীর এই প্রতিক্রিয়া নিয়ে প্রশ্ন করা হলে মমতা বলেন, ‘উনি নবাব নন, আমরাও ওনার চাকর নই যে ওনার কথাতেই নাচব। আমরা দেশের স্বাধীন নাগরিক। উনি চান আমরা ওনার চাকর হয়ে থাকি, তবে আমরা নই।’

উপস্থিত ছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও। তিনিও বলেন, আমরা শুধু দেশের মানুষের জন্য কাজ করি, ওনার জন্য নয়।

‘পশ্চিমবঙ্গে বিজেপিকে ভয় পাচ্ছে তৃণমূল’, মোদীর এমন মন্তব্যের জবাবে মুখ্যমন্ত্রী মমতা বলেন, বিজেপি রাজ্যের মানুষের মুখোমুখি হতে ভয় পাচ্ছে। আগামী লোকসভা নির্বাচনেই জবাব পেয়ে যাবেন মোদী।

এদিন মঞ্চ থেকে বক্তব্য রাখতে গিয়ে মমতা বলেন, ‘‘কেউ এককভাবে গুরুত্বপূর্ণ নয়। যৌথ নেতৃত্বে জোর দেওয়া হচ্ছে। মহা জোটের সবাই নেতা। আমাদের গণতন্ত্রে আমরা সবাই প্রজা। প্রধানমন্ত্রী কে হবে, তা ভাবার দরকার নেই। নির্বাচনের পর আমরা ঠিক করব, কে প্রধানমন্ত্রী হবে।’’ এদিনের সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া। ছিলেন কুমারস্বামী, কেজরিওয়াল, শত্রুঘ্ন সিনহা, অরুণ শৌরি, শরদ যাদবের মত গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব।

---- -----