কমিউনিস্ট পার্টির সঙ্গে বৈঠক অনিশ্চিত, চিনে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, কলকাতা: চিন সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার রাতেই তাঁর চিনে উড়ে যাওয়ার কথা ছিল। তার আগে দুপুরেই সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হল যে মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন সফর বাতিল করা হচ্ছে।

শুক্রবার রাত এগারোটা পঞ্চাশের বিমানে চিনের দিকে উড়ে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তার আগে দুপুরেই সাংবাদিক বৈঠক করে অমিত মিত্র জানালেন, চিনে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী। তিনি জানান, চিনে গিয়ে কমিউনিস্ট পার্টির সঙ্গে বৈঠক করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেবিষয়ে এদিন দুপুর ১২টার মধ্যে চিন নিশ্চিত করবে বলে জানিয়েছিল। কিন্তু চিনের তরফে কোনও তথ্য না পাওয়ায় মমতা সফর বাতিল করছেন বলে উল্লেখ করেছেন অমিত মিত্র।

আরও পড়ুন: মমতাকে টুপি পরিয়ে ‘চিকেন নেক’ দখলের চেষ্টা চিনেরঃ শঙ্কা মোদীর

- Advertisement -

পাঁচ দিনের সফরে চিনে যাওয়ার কথা চিল মমতার। সঙ্গে যাওয়ার কথা ছিল অর্থমন্ত্রী অমিত মিত্র, মুখ্যসচিব মলয় দে এবং রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থের। কয়েকজন শিল্পপতিকেও সঙ্গে নিয়ে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে।

গত বছরও চিনের আমন্ত্রণ থাকা সত্বেও সেই সফর বাতিল করে দিতে হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। ২০১৭ -তে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিনের কুনমিং যাওয়ার আমন্ত্রণ জানায় চিন সরকার। প্রথমে কেন্দ্রের তরফে সেই সফরকে সবুজ সংকেত দেওয়া হলেও পরে তা , সেই অনুমতি দেওয়া থেকে সরে আসে কেন্দ্র।

বিষয়টির সঙ্গে জড়িত রয়েছে জাতীয় নিরাপত্তার প্রসঙ্গ, তাই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে এই ছাড়পত্র দেওয়া হয়নি সেইসময়।

Advertisement ---
---
-----