NRC-তে নাম না থাকায় আত্মঘাতী হলেন এক ব্যক্তি

গুয়াহাটি: এনআরসি ড্রাফটে নাম না থাকায় আত্মঘাতী হলেন এক ব্যক্তি। ৩৭ বছরের ওই ব্যক্তি অসমের বক্সার ঘটনা। আত্মঘাতী ওই ব্যক্তির নাম বিনয় চন্দা। গত ৩০ জুলাই এনআরসি-র যে লিস্ট প্রকাশিত হয়েছিল, সেখানে নাম নেই ওই ব্যক্তির।

ওই ঘটনার পর থেকেই ওই ব্যক্তি হতাশ হয়ে পড়েন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। বক্সার ডিমিলাপুর গ্রামের তামুলপুরের বাসিন্দা ওই ব্যক্তি পেশায় দিনমজুর ছিলেন। রবিবার সকালে তাঁর বাড়ির সামনের একটি গাছে তাঁর দেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। ২০ দিন আগেই তিনি এক সন্তানের বাবা হয়েছেন।

স্থানীয়রা জানিয়েছেন, বিনয় বেশ কিছুদিন ধরেই খুশ হতাশ হয়ে পড়েছিলেন। কারণ, তাঁর মা শান্তি চন্দের নাম ডি-ভোটার (সন্দেহজনক ভোটার) তালিকায় রয়েছে। এই মামলার জন্য তিনি দিনের পর দিন ফরেনার্স ট্রাইব্যুনালে অ্যাপিল করেছিলেন। এর জন্য বিস্তর ঝামেলা পোহাতে হয়েছিল। কিন্তু কোনও লাভ হয়নি। অনেক টাকাও খরচ করেছিলেন তিনি। এরপর গত ৩০ জুলাই এনআরসি চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশ্যে আসতেই তিনি দেখেন, মায়ের পাশাপাশি তাঁর নিজের নামও নেই। এতেই তিনি আরও বেশি হতাশ হয়ে পড়েন।

- Advertisement DFP -

বিনয় খুবই ভদ্রলোক ছিলেন বলেও জানিয়েছেন প্রতিবেশীরা। গত কয়েকদিন ধরে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন তিনি। আপাতত তাঁর ২০ দিনের সন্তান ও পরিবারের ভবিষ্যত কী হবে, সেটাই প্রশ্ন।

Advertisement
----
-----