কোনও ‘কাট’ ছাড়াই মুক্তি পাচ্ছে Nude

মুম্বই: লক্ষণ কোনও ‘কাট’ ছাড়াই মুক্তি পাচ্ছে মারাঠা ছবি ‘ন্যুড’। এই ছবিকে A সার্টিফিকেট দিয়েছে সিবিএফসি। ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হয়েছিল এই ছবি। সেন্সর বোর্ডের এই ঘোষণার পর বিশেষ জরি টিমকে ট্যুইটারে ধন্যবাদ দিয়েছে রবি যাদব।

পরিচালক রবি যাদব জানিয়েছেন, ‘কোনও কাট ছাড়াই A সার্টিফিকেট দেওয়া হয়েছে আমাদের ছবিকে। বিদ্যা বালানের নেতৃত্বে স্পেশাল জুরি টিম এই সিদ্ধান্ত নিয়েছে। এক মহিলা যিনি গোপনে মুম্বইতে নগ্ন মডেল হয়ে কাজ করছেন, তাঁর জীবন নিয়েই তৈরি এই সিনেমা। গত বছর নভেম্বরে গোয়া ফিল্ম ফেস্টিভ্যাল থেকে বাদ পড়ে ছবিটি। সেইসঙ্গে বাদ যায় মালয়ালম ছবি ‘এস দুর্গা’ও।

আগেই পরিচালক জানিয়েছিলেন,‘ন্যুড’ ছবিটি অত্যন্ত সংবেদনশীল একটি বিষয়ের উপর ভিত্তি করে তৈরি। তিনি আরও জানান যে, ছবির নাম পরিবর্তন করা কোনও ভাবেই সম্ভব নয়। নগ্ন হয়ে মডেলিং করার গল্পই রয়েছে ওই ছবিতে। একজন মডেল কিভাবে তাঁর জীবিকা লুকনোর চেষ্টা করছেন ছেলের কাছ থেকে, সেটাই তুলে ধরা হয়েছে ওই ছবিতে। ফলের বিষয়ের সঙ্গে একেবারে সামঞ্জস্য রেখেই নাম দেওয়া হয়েছে। বর্তমানে দেশের মহিলাদের জীবনই ফুটিয়ে তোলা হয়েছে ‘ন্যুড’ এবং ‘এস দুর্গা’ দুটি ছবিতেই।

Advertisement
---
-----