‘টাকা দিয়ে ভোট জেতার কৌশল কংগ্রেসের’

শিলং : পশ্চিমবঙ্গে ভোট চুরি বা তাকা দিয়ে ভোট করানোর বহু অভিযোগ মিলেছে। কিন্তু মেঘালয়ের মতো রাজ্যে এমন অভিযোগ কোনোদিন আসেনি। কিন্তু সেটাই হল এবার। রাজ্যের একাধিক বিধানসভার ভোটারদের ৫০০০ টাকা করে দেওয়ার অভিযোগ উঠল শাসকদল কংগ্রেসের বিরুদ্ধে।

মেঘালয় পর্যটনের জন্য বিশ্বের কাছে পরিচিত হলেও, এবার ভোটের উত্তাপ ছেয়ে রয়েছে সেখানে। ত্রিপুরার পাশাপাশি উত্তর-পূর্বের এই রাজ্যেও চলতি বছরেই নির্বাচন। অসম ও মণিপুরের BJP-র নজরে এবার এই দুই রাজ্য। অন্যদিকে, অসম হাতছাড়া হওয়ার পর উত্তর-পূর্বের মেঘালয় ধরে রাখতে মরিয়া কংগ্রেসও। এই সবের মধ্যেই নয়া অভিযোগ মেঘালয়ে। রাজ্যের একাধিক বিধানসভার ভোটারদের ৫০০০ টাকা করে দেওয়ার অভিযোগ উঠল শাসকদল কংগ্রেসের বিরুদ্ধে। আগামী মাসেই ভোটের আগে মুকুল সাংমার সরকারের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ BJP-র।

অভিযোগ, মফলং, সোয়াং, মাইলিয়েম সহ পূর্ব খাসির হিলস্-এর বেশ কিছু এলাকার বাসিন্দারা ৫০০০-এর চেক পেয়েছেন। হাতে পাওয়া টাকা যতদ্রুত সম্ভব ব্যাঙ্কে জমা করতে লাইন লাগিয়েছেন মেঘালয়বাসী। ব্যাঙ্ক অফ বরোদার স্থানীয় শাখার আধিকারিক জানিয়েছেন, এদের মধ্যে অধিকাংশই মহিলা। যদিও কংগ্রেস বিধায়ক কেনেডি খ্রিয়েম জানিয়েছেন, ‘এই ধরনের চেক প্রতি বছরই দেওয়া হয়। মহিলাদের কর্মসংস্থান বৃদ্ধিতে এই উদ্যোগ।’

Advertisement ---
---
-----