জঙ্গি ঘাঁটি টার্গেট করে ছুটে গেল একের পর এক মিসাইল

তেহরানঃ  ইরাকের কুর্দিস্তানে জড়ো হওয়া জঙ্গিদের একটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা করা হয়েছে। এমনটাই জানানো হয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর তরফে। আইআরজিসির তরফে জানানো হয়েছে, ওই ঘাঁটিতে জঙ্গিরা জড়ো হয়েছিল। গোপনে জঙ্গি কার্যকলাপ চালাতেই মূলত জঙ্গিরা জড়ো হয়েছিল বলে মনে করা হচ্ছে। আর এরপরেই স্বল্প পাল্লার সাতটি ক্ষেপণাস্ত্র সেখানে নিক্ষেপ করা হয় বলে সেনার তরফে জানানো হয়েছে।

আইআরজিসি এক বিবৃতিতে জানিয়েছে, “আইআরজিসি’র অ্যারোস্পেস ফোর্সের ক্ষেপণাস্ত্র ইউনিট ড্রোনের সাহায্যে জঙ্গিদের একটি প্রশিক্ষণকেন্দ্রে সাতটি স্বল্প পাল্লার ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়।” বিবৃতিতে আরও বলা হয়েছে- বিশ্বের দাম্ভিক শক্তিগুলোর সমর্থনে কুর্দিস্তান অঞ্চলের কয়েকটি জঙ্গি গোষ্ঠী সাম্প্রতিক মাসে ইরান সীমান্তে জড়ো হয়েছিল। মূলত তাদের টার্গেটেই ছিল যে দেশের বিভিন্ন জায়গায় অশান্তি ছড়ানো। আর তা ভেস্তে দিতেই মূলত এই মিসাইল হামলা বলে বিবৃতিতে জানানো হয়েছে।

তবে এই মিসাইল হামলার আগে জঙ্গিদের সতর্ক করা হয়েছিল। এমনকি সবাইকে আত্মসমরনের জন্যেও বলা হয়েছিল। কিন্তু সেই সতর্কবার্তায় কোনও কাজ হয়নি বলেই দাবি সেনাবাহিনীর। আর সেজন্যেই এই মিসাইল হামলা বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

Advertisement
-----