মোদীর সভার জন্যে মেদিনীপুরকেই কেন বেছে নিলেন মুকুল-দিলীপরা?

কলকাতা:  বছর ঘুরলেই লোকসভা নির্বাচন দেশে। তার আগেই মোটেই সুবিধাজনক জায়গায় নেই মোদী সরকার। দাম বৃদ্ধি সহ একধিক ইস্যুতে জর্জরিত মোদী সরকার। পরীক্ষার আগে মকটেস্ট অর্থাৎ একাধিক উপ-নির্বাচনে হার হয়েছে বিজেপি প্রার্থীদের। এই অবস্থায় কৃষকদের মন পেতে এবার একের পর এক কৃষিকল্যাণ প্রকল্প ঘোষণা করে প্রচারে নেমেছেন স্বয়ং মোদী। ফসলের সহায়ক মূল্য বৃদ্ধি করা হয়েছে দেড়গুণ। আর সেখানেই শেষ নয়। আগামীদিনে এরকম ঘোষণা আরও হবে কৃষকদের এই প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

অন্যদিকে, লোকসভা নির্বাচনের আগে বিজেপির পাখির চোখ বাংলা। আর সেই কারনে ভোটের আগে কৃষকদের মন পেতে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী। আগামীকাল মেদিনীপুরের সমাবেশে মোদীর প্রধান লক্ষ্য কৃষক ভোটব্যাঙ্ক। সোমবার মেদিনীপুরের সভায় তিনি কী বার্তা দেন সেদিকেই আপাতত নজর। সাধারণ থেকে রাজনীতিবিদদেরও নজরও এখন মোদীর সভার দিকেই।

কিন্তু হঠাত মেদিনীপুরকেই বেছে নেওয়ার কারণ কি?

- Advertisement -

রাজনৈতিকমহলের একাংশের মতে, পঞ্চায়েত ভোটে সার্বিক বাংলার মধ্যে মেদিনীপুরে বিজেপির ফলাফল বেশ ভালো। শুধু তাই নয়, মেদিনীপুরে বিজেপির শক্তিও বেড়েছে যথেষ্ট। সেই কারনেই এই জেলাকেই বেছে নেওয়া হয়েছে। যদিও অন্য একাংশের মতে, মেদিনীপুরকে প্রধানমন্ত্রীর সমাবেশকেন্দ্র হিসাবে বাছাই করার কারণই হল গোটা দক্ষিণবঙ্গের কৃষক সমাজকে বিশেষ বার্তা দেওয়া। আর সেই কারণেই এই জেলাকে বেছে নেওয়া। তবে যে কারণেই হোক মঞ্চ থেকে লোকসভা ভোটের আগে কি বার্তা দেন প্রধানমন্ত্রী সেদিকেই নজর সর্বত্র। পাশাপাশি বাংলা থেকে কিছু নয়া ঘোষণা মোদী করেন কিনা সেদিকেও নজর রাজনৈতিকমহলের।

Advertisement
-----