দেশে সন্ত্রাসবাদের অন্যতম উৎস গো হত্যা ও পাচারের টাকা

চণ্ডীগড়: গো হত্যা ও পাচার নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন হরিয়ানার আইপিএস অফিসার ভারতী অরোরা। গো হত্যা ও গো পাচারের উপর নজরদারি করবার ভারতীকে নিয়োগ করেছিল হরিয়ানার বিজেপি সরকার। তাঁর দাবি হরিয়ানায় গো–হত্যা ও গরু পাচারের সঙ্গে যোগ রয়েছে সন্ত্রাসবাদের।

হরিয়ানার আইপিএস অফিসার ভারতীর দাবি হত্যা ও গরু পাচারের সঙ্গে যোগ রয়েছে সন্ত্রাসবাদের। তাঁর দাবি হরিয়ানায় ওই কাজ থেকে যা টাকা পাওয় যায় তা কাজে লাগানো হয় সন্ত্রাসবাদের জন্য। ভারতে সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়ছে নাকি এর জন্যই। হরিয়ানায় গো বংশ রক্ষা ও গো সম্বর্ধন আইন প্রনয়ন নিয়ে রাজ্য পুলিশের সঙ্গে একটি মিটিংয়ের পর সংবাদ মাধ্যমকে এমনই কথা জানান তিনি। তবে এই অপরাধ মূলক কাজের পিছনে কাদের হাত রয়েছে এই সম্পর্কে কোন তথ্যই নেই তাঁর কাছে। তাঁর দাবি “ভারত থেকে পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশের মাধ্যমে বাংলাদেশে পাচার হয়ে যাচ্ছে গরু।এই চোরা চালানের পিছনে অনেক গুলি সংস্থা কাজ করছে”।

- Advertisement -

গরু মেরে,পাচার করার টাকা দেশে সন্ত্রাসবাদ ছড়ানোর কাজে লাগানো হচ্ছে বলে জানান হরিয়ানার আইপিএস।  তিনি এও জানিয়েছেন “ আইন অনুযায়ী গো হত্যা ও গো পাচার বন্ধ বন্ধ হওয়া উচিৎ। মানুষের এই আইন হাতে তুলে নেওয়াকে প্রতিরোধ করাই আমাদের কাজ”।

 

 

Advertisement
---