রাজ্যসভায় মুকুলকে স্থান দিল না বিজেপি

নয়াদিল্লি:  আপাতত রাজ্যসভায় যাওয়া হচ্ছে না মুকুল রায়ের। নয়াদিল্লিতে বিজেপির কেন্দ্রীয় অফিস থেকে বুধবার যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে মুকুল রায়ের নাম নেই।

এই তালিকায় উত্তরপ্রদেশ থেকে রয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি, মধ্যপ্রদেশ থেকে থাওয়ার চাঁদ গেহলট, গুজরাত থেকে মনসুখা মন্ডভিয়া এবং পুরুষত্তম রুপালা, হিমাচলপ্রদেশ থেকে জগত প্রসাদ নাড্ডা, বিহার থেকে রবিপ্রসাদ এবং রাজস্থান থেকে ভুপেন্দার যাদব।

আটজনের এই তালিকায় মুকুল রায়কে না দেখে বাংলার অনুগামীরা হতাশ। দলীয় সূত্রে খবর, তারা অনেকেই ভেবে ছিলেন রাজ্য সভার প্রার্থী হবে ভেবেছিলেন মুকুল। কিন্তু বাস্তবে তা হয়নি।

- Advertisement -

প্রসঙ্গত, উল্লেখযোগ্য গত সপ্তাহে বিজেপির পঞ্চায়েত নির্বাচন কমিটির আহবাহক হিসাবে দায়িত্ব নিয়ে ছিলেন মুকুল। পঞ্চায়েত ভোটের আগে মুকুলই এই রাজ্যে বিজেপি প্রধান হিসাবে কাজ করবেন তা স্পষ্ট করে দিয়েছেন দলের তরফে পশ্চিমবঙ্গের দায়িত্বে থাকা কৈলাশ বিজয়বর্গীয়।

কিন্তু প্রাক্তন রেলমন্ত্রী এবং প্রাক্তন রাজ্যসভার সাংসদ মুকুল রায়কে এখনও কোনও কোনও সাংবিধানিক পদ দেয়নি বিজেপি। রাজ্য সভার সাংসদ হিসাবে মুকুল বিবেচিত না হলে ভবিষ্যতে তাঁর মন্ত্রী হওয়াও বিশ বাঁও জলে। আশঙ্কা করছেন রাজ্যের মুকুল-অনুগামীরা। বুধবার বিজেপির আইন-অমান্য কর্মসূচিতে পুরোভাগে ছিলেন মুকুল রায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের লালকেল্লা দখলের হুঙ্কারকে দিবাস্বপ্ন বলে উড়িয়ে মুকুল বলেছেন, অবস্থাব কল্পনা ওঁর(মমতার) স্বভাব। তবে সাংসদ বা মন্ত্রী হতে মুকুলকে কতদিন অপেক্ষা করতে হবে তা সময়েই বলবে।

Advertisement
---