‘বিজেপির কাছে কোনও ফ্যাক্টর নয় মুকুল রায়’

শিলিগুড়ি: মুকুল রায় বিজেপির জন্য কোনও ফ্যাক্টর নয়। তৃণমূল কংগ্রেসের জন্য ফ্যাক্টর হতে পারে একদা দলের দুই নম্বর ব্যক্তি থাকা মুকুল। এমনই মনে করছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আগামী বছরে রাজ্যে অনুষ্ঠিত হবে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। সেই লড়াইয়ে দলের রণকৌশল ঠিক করতে উত্তরবঙ্গের আটটি জেলার প্রতিনিধিদের নিয়ে শিলিগুড়িতে বৈঠক করেন দিলীপ ঘোষ। রবিবার শিলিগুড়ির মারোয়াড়ী ভবনে সেই বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- মুকুলের দল বদলকে গুরুত্ব দিচ্ছে না কাঁচরাপাড়া

- Advertisement -

বৈঠক শেষে দিলীপ বাবু জানান যে, বর্তমানে রাজ্য দ্বিতীয় রাজনৈতিক শক্তি হিসেবে বিজেপি উঠে আশায় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে রাজ্য সরকারের। এতদিন বিজেপিকে গুরুত্ব দিতে চাইনি এই সরকার। তারা এখন গুরুত্ব দিচ্ছে বলে রাজ্যের সর্বত্র মার খাচ্ছে বিজেপি’র কার্যকর্তারা। আর তার ফল স্বরূপ প্রতিদিন কোথাও না কোথাও বিজেপির কার্যকর্তাদের নামে নানা ধরনের মামলা মোকদ্দমা করা হচ্ছে। এর ফলে বিজেপির কার্যকর্তারা জেলাশাসকের অফিস থেকে থানা পর্যন্ত সমস্ত প্রশাসনিক দফতরের সামনে ডেপুটেশন ও ঘেরাও কর্মসূচি পালন করছে। রাজ্যে ফের পরিবর্তনের সরকার আসতে চলেছে। বামফ্রন্টের শোষণ থেকে রাজ্যবাসীকে বাঁচাতে মানুষ তৃণমূল কংগ্রেসের পরিবর্তনের সরকার এনেছিল। সেই তৃণমূলের দুর্নীতি আর শোষণ থেকে রাজ্যকে বাঁচাতে ফের পরিবর্তনের সরকার আসতে চলেছে রাজ্যে। আর সেই পরিবর্তন হল বিজেপি। রাজ্য সরকার তা থেকে বাঁচতেই পিছন দরজা দিয়ে বিরোধীদের না জানিয়েই পঞ্চায়েত ভোটের সব কাজ করে ফেলেছে।

এদিনের সাংবাদিক সম্মেলনে মুকুল রায়কে নিয়েও মুখ খুলেছেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, “বিজেপির জন্য মুকুল কোন ফ্যাক্টর নয়। তৃনমূলের জন্য মুকুল ফ্যাক্টর। তবে বড় কোন নেতা দলে এলে দলের লাভ হবে তা নিশ্চিত।” মুকুল রায়ের দলবদল ঘিরে উত্তাল হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। নিত্যদিন সামনে আসছে নানাবিধ তথ্য। মুকুল বাবুর বিজেপিতে যোগ দেওয়ার বিষয়টি প্রায় পরিষ্কার হয়ে গেলেও নিশ্চিত করে এখনও কিছুই জানা যায়নি। এই বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেস খুব উদ্বিগ্ন বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের মতে, “মুকুলের মতো যাতে কেউ দল ছাড়তে না পারে সেই কারণে বাছে বাছে মুকুল অনুগামীদের নামে মামলা করা হচ্ছে।” একইসঙ্গে তিনি আরও জানিয়েছেন, অন্য যে কোনও দল থেকে যে কেউ বিজেপিতে আসতেই পারে। কিন্তু বিজেপিতে যোগদান করতে হলে দলের যে নিয়ম কানুন রয়েছে তা মেনেই দলে আসতে হবে।

Advertisement
---