স্টাফ রিপোর্টার, কলকাতা: মেডিক্যাল কলেজে পড়ুয়াদের অনশনের বিষয়ে দিল্লিতে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জে পি নন্দাকে চিঠি লিখলেন মুকুল রায়। একই সঙ্গে ভারতের মেডিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট ডাঃ জয়শ্রী মেহতাকেও চিঠি পাঠিয়েছেন এই বিজেপি নেতা।

 

সমগ্র পরিস্থিতির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলেছেন মুকুল। তাঁর অভিযোগ, ১৮৪ বছরের প্রাচীন কলকাতা মেডিক্যাল কলেজের ছয় জন মেধাবী পড়ুয়া চলতি মাসের নয় তারিখ থেকে অনশন করে চলেছে। পড়ুয়াদের দাবি ন্যায্য বলেও দাবি করেছেন তিনি।

আরও পড়ুন- আমার সঙ্গে কানেকশান ছিল মাওবাদীদের: বিস্ফোরক সুমন

অনশনরত পড়ুয়াদের শারীরিক অবস্থার ক্রমশ অবনতি ঘটছে। কিন্তু, এই বিষয়ে প্রশাসন কোনও গুরুত্ব দিচ্ছে না বলেও অভিযোগ করেছেন মুকুল রায়। মেধাবী ছাত্রদের প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী কোনও সহানুভূতিও দেখাচ্ছেন না বলে দাবি করেছেন তিনি। এই অবস্থায় পরিস্থিতি আরও প্রতিকূল হয়ে যাওয়ার আগে কলকাতা মেডিক্যাল কলেজের এই অচলাবস্থা কাটাতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

রবিবারেই মেডিক্যাল কলেজে অনশনকারী পড়ুয়াদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মুকুল রায়। যদিও পুলিশের আপত্তির কারণে তা আর সম্ভব হয়নি। সেখান থেকে ফিরেই দিল্লিতে চিঠি লেখেন মুকুল।

সেই চিঠি
----
--