নীরব হাজির না হলে জারি হবে গ্রেফতারি পরোয়ানা: আদালত

মুম্বই: হাজিরা দিতে হবে আদালতে অন্যথায় জারি করা হতে পারে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা। ঋণখেলাপি নীরব মোদীকে এমনই নির্দেশ দিল মহারাষ্ট্রের একটি আদালত।

চলতি মাসের মাঝামাঝি প্রকাশ্যে এসেছে পিএনবি কেলেঙ্কারি। যার মূল অভিযুক্ত অলংকার ব্যবসায়ী নীরব মোদী। যদিও এই মুহূর্তে দেশেই নেই নীরব। বিপদ আঁচ করে অনেক আগেই পালিয়েছে সে।

আরও পড়ুন- নীরব নিয়ে নীরবতা ভাঙলেন মোদী

আরও চাঞ্চল্যকর বিষয় হচ্ছে, ঋণখেলাপি নীরবের বিরুদ্ধে পিএনবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের কাছে অভিযোগ দায়ের করার অনেক আগেই দেশ ছেড়ে পালিয়ে যায় নীরব। একইসঙ্গে দেশ ছাড়ে নীরব মোদীর পরিবারের সদস্যরাও।

আরও পড়ুন- নীরবের জন্য পিএনবি-র নিজস্ব পাসওয়ার্ড শেয়ার হয়েছিল

পিএনবি জালিয়াতির জন্য সিবিআইয়ের কাছে অভিযোগ করে ২৯ জানুয়ারি৷ নীরব দেশ ছাড়েন ১ জানুয়ারি৷ তার ভাই বেলজিয়ামের নাগরিক নিশালও ওই দিনেই দেশ ছাড়ে দাদার সঙ্গে। তার স্ত্রী অমি যিনি মার্কিন নাগরিক এবং ব্যবসায় পার্টনার অভিযোগ চোক্সি ওই মাসেরই ছড় তারিখে পালিয়ে যায় দেশ থেকে।

আরও পড়ুন- ‘নোটবন্দীর কয়েক ঘন্টা আগে ৯০ কোটি টাকা পিএনবি-তে জমা দেয় নীরব মোদী’

স্বভাবতই বিষয়টি নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। দেশ জুড়ে সমস্ত রাজনৈতিক দলই আক্রমণ করে চলেছে কেন্দ্রের শাসক দল বিজেপিকে। শরিক দলগুলিও পিএনবি নিয়ে নিশানা করে চলেছে মোদী সরকারকে।

আরও পড়ুন- বিজয় থেকে নীরব : এদেশে অবতারের কোনও অভাব নেই

এই অবস্থায় মঙ্গলবার নীরব মোদীকে সমন পাঠিয়েছে বাণিজ্য নগরী মুম্বইয়ের একটি আদালত। আগামী মাসের ১২ তারিখে তাকে ওই আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের এই নির্দেশ অমান্য করলে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছে আদালত।

----
-----