নয়াদিল্লি: হকির জাদুকর মেজর ধ্যানচাঁদের ১১৩ তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিংবদন্তি হকি তারকাকে সম্মান জানাতে এই দিনটি জাতীয় ক্রীড়া দিবস হিসেবে পালিত হয় দেশজুড়ে। তাই বিশেষ দিনটিতে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে দেশের ক্রীড়ামহল ও ক্রীড়াবিদদের প্রতি বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: হকির জাদুগরের জন্মদিনে এশিয়ান গেমসের ফাইনালে ভারত

Advertisement

সোশ্যাল মিডিয়ায় খেলাধুলোয় উৎসাহী সমস্ত মানুষকে অভিনন্দন জানিয়ে তিনি লেখেন, ‘ভারতীয় হকির নক্ষত্র মেজর ধ্যানচাঁদকে ওনার জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করি৷ বিশেষ এই দিনটিতে দেশের মানুষকে খেলাধূলো ও নিজেদের ফিটনেসের প্রতি বাড়তি নজর দেওয়ার আহ্বান জানাই।’

আরও পড়ুন: স্বপ্নার সাফল্যে সোনালি আলোয় ভাসছে জলপাইগুড়ি

জাকার্তায় ১৮ তম এশিয়াডে দেশের প্রতিনিধিত্ব করা অ্যাথলিটদের জন্য এদিন বিশেষ বার্তা দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি এশিয়াডে পদক জিতে দেশের নাম যারা উজ্জ্বল করছেন তাঁদের অভিবাদন জানিয়েছেন নরেন্দ্র মোদি।

আরও পড়ুন: ট্রিপল জাম্পে সোনা অরপিন্দরের

অন্যান্য বছর জাতীয় ক্রীড়াদিবসেই অর্জুন ও খেলরত্ন পুরস্কার প্রাপকদের পুরস্কৃত করা হয় রাষ্ট্রপতির তরফে৷ কিন্তু এবছর এশিয়াডের কথা মাথায় রেখেই রদবদল করা হয়েছে সেই দিনক্ষণ। আগামী ২৫ সেপ্টেম্বর অর্জুন ও খেলরত্ন প্রাপকদের পুরস্কৃত করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আরও পড়ুন: এশিয়ান গেমসে জোড়া পদক দ্যুতি চাঁদের

শুধু প্রধানমন্ত্রীই নন, মেজর ধ্যানচাঁদকে তাঁর জন্মদিনে শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোরও। সাধারণ মানুষকে দেশের সর্বকালের সেরা ক্রীড়াব্যক্তিত্বকে শ্রদ্ধা নিবেদন করার জন্য আহবান জানিয়েছেন অলিম্পিকে সোনাজয়ী এই শুটার।

আরও পড়ুন: টেবিল টেনিসের মিক্সড ডাবলসে ব্রোঞ্জ ভারতের

এছাড়াও মেজর ধ্যানচাঁদের ১১৩ তম জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর, সদ্য এশিয়াডে সোনাজয়ী শুটার রাহি স্বর্ণাবত, দুই অলিম্পিক পদকজয়ী তারকা বিজেন্দ্র সিং, সুশীল কুমারসহ আরও একঝাঁক ক্রীড়া ব্যক্তিত্ব৷

----
--