মমতার সঙ্গে একান্তে বৈঠক করবেন ওমর আবদুল্লা

স্টাফ রিপোর্টার, কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

আরও পড়ুন- বাবরকে গোরক্ষার নির্দেশ দিয়েছিলেন হুমায়ুন, দাবি বিজেপি নেতার

জম্মু-কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা শুক্রবার আসবেন পশ্চিমবঙ্গে। রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে তৃণমূল নেত্রী মমতার সঙ্গে তাঁর বৈঠক হওয়ার কথা রয়েছে।

- Advertisement -

সপ্তদশ লোকসভা নির্বাচনের আর এক বছর সময়ও বাকি নেই। ২০১৯ সালের সেই নির্বাচনে দেশ জুড়ে মোদী ঝড় রুখতে উঠে পড়ে লেগেছে সকল বিরোধী রাজনৈতিক দল। সেই মোদী বিরোধিতায় একদম শীর্ষস্থানে রয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- দিলীপকে গরুদান করতে চান মমতা

বিজেপি-কে ঠেকাতে ফেডারেল ফ্রন্ট গঠনের আহ্বান জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা। দেশের একাধিক রাজনৈতিক দল সেই প্রস্তাবকে সমর্থন জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতেও আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন- ছাত্রীর হাত-পা বাঁধা রক্তাক্ত দেহ উদ্ধারে ধর্ষণের সন্দেহ

বিজেপি বিরোধিতায় পিছিয়ে নেই জম্মু-কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স। দলের নেতা ওমর আবদুল্লা বহুবার সুরব হয়েছেন বিজেপি বিরোধিতায়। তাঁর প্রধান বিরোধী পিডিপি-র সঙ্গে জট করে উপত্যকায় বিজেপি-র সরকার গঠন এবং সেই সরকার ভেঙে যাওয়া নিয়েও আক্রমণ করেছেন পদ্ম শিবিরকে। এর আগে কংগ্রেসের সমর্থন নিয়ে জম্মু-কাশ্মীরে সরকার গড়েছিলেন অমর আবদুল্লা। সেই জোট সরকারের মুখ্যমন্ত্রী ছিলেন ওমর।

আরও পড়ুন- মমতার ‘কিরণ’ শিক্ষিত করছে আদিবাসী পড়ুয়াদের

এই অবস্থায় ওমর আবদুল্লার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। ফেডারেল ফ্রন্ট বা লোকসভায় নির্বাচনে লড়াইয়ের রূপরেখা নিয়েও আলোচনা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

Advertisement ---
---
-----