মোদী সরকারের আমলে ১০ মাসে চাকরি পেয়েছে ১,১৯,৬৬,১২৬

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের আগে মোদীর হাতে বড় অস্ত্র। মোদী সরকারের আমলে বিপুল কর্মসংস্থান হয়েছে বলে এক রিপোর্টে দাবি করল সেন্ট্রাল স্যাটিক্সটিক অফিস(সিএসও)। তাদের দাবি, গত ১০ মাসে দেশে ১.২ কোটি চাকরি হয়েছে।

২০১৮-র জুন মাস পর্যন্ত কর্মসংস্থানের এই হিসেব পাওয়া গিয়েছে।

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড, এমপ্লয়িজ স্টেট ইন্সুরেন্স ও ন্যাশানাল পেনশন স্কিমের দেওয়া তথ্য অনু‌যায়ী, ওই পরিসংখ্যান তৈরি করেছে সিএসও। সিএসও রিপোর্টে বলা হয়েছে, গত দশ মাসে দেশে ১,১৯,৬৬,১২৬ জন নতুন ব্যক্তি নাম লিখিয়েছেন এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্সে। গত মে মাসে সর্বাধিক ১৩,১৮,৩৯৫ জন এই ‌যোজনায় নাম লিখিয়েছেন। এই পরিসংখ্যান ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ২০১৮ সালের জুন প‌র্যন্ত।

- Advertisement -

অন্যদিকে, গত দশ মাসে পিএফ-এর আওতায় এসেছেন ১,০৭,৫৪,৩৪৮ জন। পাশাপাশি গত ১০ মাসে দেশের ৬০,৪০,৬১৬ জন পেনশনের সুবিধা ছেড়ে দিয়েছেন। একইঙ্গে ন্যাশনাল পেনশন স্কিমের আওতায় এসেছেন ৬,১০,৫৭৩ জন। এই পরিসংখ্যান ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে ২০১৮ সালের জুন মাস প‌র্যন্ত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বারবার কর্মসংস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। এবার সেই ইস্যুতে বিজেপি সরকার জবাব দিতে পারবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। বকেন্দ্রের তরফে জানানো হয়েছে, বেশ কয়েকটি সরকারি সংস্থার পরিসংখ্যানের ভিত্তিতে ওই রিপোর্ট তৈরি করা হয়েছে।

Advertisement ---
---
-----