সুপার স্পেশালিটি হাসপাতালের আবর্জনা স্তুপে সদ্যোজাতের দেহ

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: সুপার স্পেশালিটির আবর্জনার স্তুপে সদ্যজাতের মৃতদেহ। যা ঘিরে হাসপাতালের কর্মী ও রোগীর বাড়ির লোকেদের মধ্যে চাঞ্চল্য। বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বরের ঘটনা।

সাফাই কর্মীরা আবর্জনা সরাতে গিয়ে দেখেন সেখনে প্লাস্টিকের ভেতর মৃত শিশু। এর পরেই হাসপাতাল কর্তৃপক্ষ ও সাধারণের মধ্যে শুরু হয় চাঞ্চল্য। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি মৃত শিশু মোটেও হাসপাতালের নয়। বাইরে থেকে কেউ তা সেখানে ফেলে দিয়ে গিয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

বালুরঘাটে ১০ তলার সুপার স্পেশালিটি হাসপাতালের ঠিক পেছনে অবস্থিত ডাস্টবিন। হাসপাতালের দৈনিকের যাবতীয় নোংরা আবর্জনা সেখানে ফেলা হয়। পরে পুরসভার জঞ্জাল বহনের গাড়ি গিয়ে তা তুলে নিয়ে ভাগাড়ে ফেলে দেয়।

সোমবার পুরসভার জঞ্জাল বহনকারী গাড়িরসাফাই কর্মীরা দেখতে পান যে প্ল্যাস্টিকের ব্যাগের ভেতর একটি লাল প্লাস্টিকে মাস সাতেকের একটি সদ্যোজাতের মৃতদেহ। সঙ্গে সঙ্গে তাঁরা হাসপাতালের সুপার অফিসে খবর দেন।

হাসপাতালের সুপার ডাঃ তপন বিশ্বাস জানিয়েছেন যে খবর পাওয়া মাত্রই তিনি লেবার রুমের ইনচার্জকে ডেকে পাঠান। তাদের রেকর্ড অনুযায়ী মৃত দেহটি হাসপাতালের নয়। বাইরে থেকে কেউ এনে সেখানে ফেলে দিয়ে যেতে পারে বলে তিনি মনে করছেন। ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

---- -----