নতুন ফুটবল অ্যাকাডেমি জগদ্দলে

স্টাফ রিপোর্টার, বারাকপুর: খেলাধুলার প্রসার ঘটাতে এগিয়ে আসল পুলইস প্রশাসন৷ ইউনাইটেড স্পোর্টস ক্লাবের সহযোগিতায় ও এক সেচ্ছাসেবী সংস্থার পরিচালনায় উদ্বোধন করা হল ফুটবল কোচিং সেন্টারের৷ উত্তর ২৪ পরগনার জগদ্দল থানার অন্তর্গত শ্যামনগর বিবেকানন্দগড় খেলার মাঠে উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়৷ এই কোচিং সেন্টারের উদ্বোধন করেন জগদ্দল থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক সঞ্জীব চক্রবর্তী এবং ইউনাইটেড স্পোর্টস ক্লাবের প্রধান কর্মকর্তা নবাব ভট্টাচার্য।

আরও পড়ুন: ঐতিহ্য বহন করে চলেছে হাওড়ার রামতলা মন্দির

শ্যামনগর এলাকায় অতীত সময়ের ফুটবলের পুরনো ঐতিহ্য ফিরিয়ে এনে বাংলার ফুটবল প্রতিভার বিকাশ ঘটানোই এই ফুটবল কোচিং সেন্টারের প্রধান উদ্দেশ্য। জানালেন অনুষ্ঠানের উদ্যোক্তারা৷ নতুন এই ফুটবল কোচিং সেন্টারের উদ্বোধনের পর বল পায়ে মাঠে খুদে ফুটবলারদের সঙ্গে খেলায় মাতেন জগদ্দল থানার পুলিশ আধিকারিক সঞ্জীববাবু। তিনি উদ্যোক্তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

- Advertisement DFP -

আরও পড়ুন: কীভাবে বাড়িতে তৈরি করবেন সুস্বাদু বেকড্ চিকেন ব্রেস্ট?

অন্যদিকে ইউনাইটেড স্পোর্টসের প্রধান কর্মকর্তা নবাব ভট্টাচার্য বলেন, ‘‘আজকে এখানে বাংলার ফুটবলের উন্নতিতে চারাগাছ রোপন করা হল৷ ভবিষ্যতে কি ফল হয় পরে তা বোঝা যাবে। তবে এখানে ফুটবল কোচিংয়ের দায়িত্ব সম্পূর্ন ভাবে আমরা নেব। আমাদের দলের কোচরা এখানে এসে বিনা পারিশ্রমিকে খুদে ফুটবলারদের প্রশিক্ষণ দেবে। এখান থেকে ভালো ফুটবল প্রতিভা উঠে আসলে তাদের আগামী দিনে অনুর্ধ ১৪ বা অনুর্ধ ১৭ দলে খেলার সুযোগ দেওয়া হবে।’’

আরও পড়ুন: ফের উদ্ধার কয়েক কেজি পচা মাংস

নতুন এই ফুটবল অ্যাকাডেমির পরিচালনার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবী সংস্থার প্রধান শুভদীপ দাস বলেন, ‘‘এখানে ফুটবল শিখতে আসা আগ্রহীদের থেকে কোনও কোচিং ফি নেওয়া হচ্ছে না। প্রাথমিক ভাবে ২০ জন ফর্ম ফিলাপ করেছে। আশা করছি সংখ্যাটা আরও বাড়বে। পড়াশোনার চাপে অনেক সময় খেলাধুলার আগ্রহটা হারিয়ে যায়। তবে ফুটবলের প্রতি বাঙালিদের আগ্রহ মোটেও কমেনি। ফুটবল নিজের আকর্ষণ ধরে রেখেছে।’’

আরও পড়ুন: গোষ্ঠী কোন্দলেই মাঠে মারা যাচ্ছে অমিত শাহের স্বপ্ন!

পাশাপাশি এদিন বিবেকানন্দ গড় ফুটবল মাঠে বার পুজো করা হয়। আগামী ১৫ অগাস্ট থেকে নতুন ফুটবল কোচিং সেন্টার আনুষ্ঠানিক ভাবে পথ চলা শুরু করবে বলে জানা গিয়েছে। বারাকপুর মোহনবাগান ফ্যান্স ক্লাবের তরফ থেকে এই কোচিং সেন্টারকে কোচিংয়ের জন্য নতুন বেশ কয়েকটি ফুটবল দিয়েও সাহায্য করা হয়।

Advertisement
----
-----