ছাত্রীদের আত্মরক্ষায় নয়া উদ্যোগ ‘শক্তি’

স্টাফ রিপোর্টার, কাঁথি: সম্প্রতি রাস্তাঘাটে মেয়েদের নিগ্রহের একাধিক অভিযোগ উঠেছে। তাই মেয়েদের আত্মরক্ষার জন্য পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের সহায়তায় কাঁথি থানার উদ্যোগে ‘শক্তি’ নামে একটি প্রকল্প চালু করল। রবিবার সকালে সেই প্রকল্পের সূচনা হয়।

সপ্তাহে একদিন প্রতি রবিবার এলাকার স্কুল কলেজের ছাত্রীদের আত্মরক্ষার জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে কাঁথির অরবিন্দ স্টেডিয়ামে। সুদক্ষ প্রশিক্ষক দিয়ে শুরু হয়েছে শিবির। প্রথম দিনেই শিবিরে ব্যাপক ভিড় জমিয়েছে ছাত্রীরা। এদিন এলাকার বিভিন্ন স্কুল কলেজের প্রায় ৪৫ জন ছাত্রী এই শিবিরে অংশগ্রহণ করে৷

- Advertisement -

কাঁথির অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীন) ইন্দ্রজিৎ বসু জানিয়েছেন, রাজ্যের পাশাপাশি জেলাতেও যুবতীদের নিগ্রহের ঘটনা ঘটেই চলেছে। নিজেরাই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা করতে পারে যাতে তার জন্য এই উদ্যোগ।

আগামিদিন আরও বেশি সংখ্যক ছাত্রীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। স্কুল কলেজের ছাত্রীরা বিনা খরচে এই প্রশিক্ষণ নিতে পারবেন। পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারন মানুষ। ছাত্রীরাও ভীষন খুশি। পড়াশোনার পাশাপাশি এই ধরনের প্রশিক্ষণ নিতে পেরে খুব খুশি তাঁরা।

Advertisement ---
---
-----