ফের হাইকোর্টে মামলা এসএসসি চাকুরিপ্রার্থীদের

স্টাফ রিপোর্টার, কলকাতা: চাকুরিপ্রার্থীদের কাছ থেকে SSC টাকা নিয়েও তাঁদের ভেরিফিকেশন ও কাউনশিলিংয়ে না ডাকায় হাইকোর্টে মামলা৷

পড়ুন: স্বাধীনতা দিবস থেকে নতুন সময়ে চলবে ১১টি গুরুত্বপূর্ণ ট্রেন

মামলার বয়ান অনুযায়ী আইনজীবী আশীষ কুমার চৌধুরি জানান পঞ্চম থেকে অস্টম শ্রেণিতে ১৪ হাজার ৮৮জন আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য SSC ২০১৩ সালে বিজ্ঞপ্তি জারি করে। ২০১৫ সালে পরীক্ষা হয় । কিন্তু রাজ্য সরকার নিয়োগপত্র না দিতে পরার কারণে ৩ জুন ২০১৫ সালে একটি সার্কুলার জারি করেন । সেখানে বলা হয়েছিল যাঁরা যাঁরা কোয়ালিফাই করেছেন তাঁরা ২০১৬ সালের SSC র ভেরিফিকেশন এবং কাউন্সিলিংয়ে ডাক পাবেন । এবং ২০১৬-য় তাঁদের ভেরিফিকেশনে বসার জন্য ২৫০ টাকা করে ফিজ দিতে হবে ।

- Advertisement -

সেই অনুযায়ী মামলাকারীরা ২৫০ টাকা করে জমা দেন। কিন্তু আইনজীবী আশীষ বাবুর অভিযোগ SSC তাঁদের কাছ থেকে টাকা নেওয়ার পর জানিয়ে দেয় তাঁরা কেউই ভেরিফিকেশন এবং কাউন্সিলিংয়ে ডাক পাবেন না । কারণ বয়সেই আটকে যাচ্ছেন তাঁরা ।

পড়ুন: ৯৬ বছরে প্রথম পরীক্ষা দিয়েই ফুল-মার্কস আম্মার ঝুলিতে

মামলাকারীর আইনজীবীর অভিযোগ এটা ৩ জুন ২০১৫ সালে SSC জারি করা সার্কুলারের বিরোধী । কারণ সার্কুলারে পরিষ্কার বলা আছে যাঁরা যাঁরা ২০১৩ এবং ২০১৫ সালের টেট কোয়ালিফাই করেছেন তাঁরা ২০১৬ র SSC র অপর প্রাইমারি নিয়োগে ভেরিফিকেশন এবং কাউন্সিলিংয়ে ডাক পাবেন৷ কিন্তু কার্যত তা  না হওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হন চাকুরি প্রার্থীরা৷ চলতি সপ্তাহে মামলার শুনানি বিচারপতি শেখর ববি সরাফের এজলাসে ।

Advertisement ---
---
-----