যা করেছে বেশ করেছে! এই ঘটনায় কোনও শাস্তি হবে না আর্মি মেজরের

শ্রীনগর: কাশ্মীরি যুবককে জিপে বেঁধে নিয়ে যাওয়ার ঘটনায় বিতর্ক হয়েছিল দেশ জুড়ে। কেন একজন সাধারণ নাগরিককে এইভাবে নিয়ে যাওয়া হল, তা নিয়ে উঠেছিল প্রশ্ন। এবার সেই মামলায় অভিযুক্ত আর্মি মেজরকে ক্লিনচিট দিল আদালত।

৫৩ রাষ্ট্রীয় রাইফেলসের ওই মেজরের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। কোর্ট মার্শালের তো কোনও প্রশ্নই নেই! এমনটাই উল্লেখ করেছে আদালত। শুধু তাই নয়, ওই আর্মি অফিসারের প্রশংসাও করা হয়েছে। তাঁর উপস্থিত বুদ্ধিকে বাহবা জানিয়েছে আদালত। গত এপ্রিলে কাশ্মীরে ভোট চলাকালীন এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

বিক্ষোভকারীদের পাথর বৃষ্টি মোকাবিলায় ওই যুবককে সেনার জিপে জীবন্ত ঢাল হিসেবে বেঁধে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছিল। এই ঘটনাকে কেন্দ্র করে ছড়ায় বিক্ষোভও। এই ঘটনা মর্মান্তিক বলে মন্তব্য করেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা। ভিডিওটি তোলা হয়েছিল বদগাম জেলার বীরওয়াহ এলাকায়। শ্রীনগর লোকসভা আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের সময় পাথর ছুঁড়ে বেশ কিছু দুষ্কৃতী ভোটের কাজে ব্যাঘাত ঘটিয়েছিল।

ওই ভিডিও পোস্ট করে ওমর তাঁর ট্যুইটে বলেন, ‘এই তরুণকে সেনার জিপের সামনে বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে যাতে কোনও পাথর জিপ লক্ষ্য করে না ছোঁড়া হয়? এটা খুবই মর্মান্তিক!’

Advertisement
---
-----