লখনউ: রাজ্য জুড়ে নিজের মূর্তি স্থাপন করেছেন মুখ্যমন্ত্রী। এমনই অভিযোগ ছিল উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীর বিরুদ্ধে। এই নিয়ে বহুবার বিরোধীরা নিশানা করেছে বহুজন সমাজবাদী পার্টির প্রধানকে। এবার ক্ষমতায় ফিরলে মূর্তি স্থাপনের পথে আর হাঁটবেন না বলে জানিয়ে দিলেন দলিত কী বেটি মায়াবতী।

শনিবার শুরু হয়েছে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। এদিনই ওই রাজ্যের বিজনোরে জনসভা করেন মায়াবতী। ওই সভায় বক্তব্য রাখার সময় তিনি বলেছেন, “এবার ক্ষমতায় ফিরলে আর কোনও স্ট্যাচু, মেমোরিয়াল বা মিউজিয়াম নয়। এই সব কাজ আমরা অনেক আগেই সেরে ফেলেছি। এবার লক্ষ্য শুধুই উন্নয়ন।” ২০১৭ বিধানসভা নির্বাচনে জিততে পারলে রাজ্যের সার্বিক উন্নয়নের দিকে তাঁর সরকার জোর দেবে বলে জানিয়েছেন বিএসপি প্রধান মায়াবতী। রাজ্যের বর্তমান শাসকদল সমাজবাদী পার্টিতে নিজেদের মধ্যে তীব্র কলহ চলছে। কোনোরকমে ভোটের বৈতরণী পার করতে কংগ্রেসের সঙ্গে অখিলেশ যাদব জোট বেঁধেছে বলে দাবি করেছেন মায়াবতী। এই জোটের খাতায় ভোট পড়লে বিজেপি সুবিধা পাবে বলেও এদিন মন্তব্য করেছেন বিএসপি প্রধান। রাজ্যে বিজপিকে আটকাতে বিএসপিকে ভোট দেওয়ার আবেদন করেছেন মায়াবতী। কেন্দ্রে ক্ষমতায় আসার আগে নরেন্দ্র মোদী যা যা প্রতিশ্রুতি দিয়েছিলেন তার কোনোকিছুই পূরণ হয়নি বলে দাবি করেছেন তিনি।

Advertisement

উত্তর প্রদেশে পাঁচ দফায় হবে বিধানসভা নির্বাচন। আজ ১১ তারিখ হয়েছে প্রথম দফার ভোট গ্রহণ। আগামী মাসের ১১ তারিখে এই নির্বাচনের ফল ঘোষণা হবে।

----
--