মোবাইলপ্রেমীদের জন্যে সুখবর! বাজারে আসল নোকিয়ার নয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন। নোকিয়া ১ নামের এই ফোন নোকিয়ার প্রথম ৮.১ ওরিয়ো-র অ্যান্ড্রয়েড ফোন। গত কয়েকমাস আগে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রকাশ্যে আনা হয়। ফোনটির গেটআপ এবং ফিচার সেই সময় মোবাইলপ্রেমীদের নজর কেড়েছিল। অবশেষে ভারতের বাজারে লঞ্চ করল নোকিয়ার অ্যান্ড্রয়েডটি। জিও’র সঙ্গে গাঁটছাড়া বেঁধে ভারতের বাজারে লঞ্চ করে ফোনটি। যার ফলে এই ফোনটি জিও’র মাধ্যমে কিনলে মিলবে ক্যাশব্যাকও।

শুধু ক্যাশব্যাক পাওয়া নয়। দামেও সস্তা এই ফোনটি। ভারতের বাজারে মূল্য মাত্র ৫৪৯৯ টাকা। কিন্তু জিও-র দৌলতে ফোনটি পাবেন আরও কম দামে!

ফোনটিতে রয়েছে ডুয়াল সিম। ফোনের স্ক্রিন ৪.৫ ইঞ্চি। ১.১ গিগাহার্ৎজ কোয়াড-কোর মিডিয়াটেক এমটি৬৭৩৭এম প্রসেসর, ১ জিবি র‌্যাম। ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেল ও রিয়ার ক্যামেরা ৫ মেগাপিক্সেল। ৮ জিবি ইনবিল্ট স্টোরেজ। ব্যাটারি ২১৫০ এমএএইচ। ফোনটির রঙয়েও রয়েছে বৈচিত্র! কারণ বেশ কয়েকটি পছন্দের রঙে মিলবে ফোনটি।

অন্যদিকে, জিও থেকে ফোনটি কিনলে এক ধাক্কায় অনেকটাই কমে যাবে! ভাবছেন কত? অনেক…টাই কিন্তু। প্রায় ৩ হাজারের কাছাকাছি গিয়ে দাঁড়াবে ফোনটির দাম।

----
--