বাজার ধরতে আরও স্মার্ট ফোন আনতে চলেছে NOKIA

ইতিমধ্যে বেশ কয়েকটি স্মার্টফোন এনেছে নোকিয়া। নেক্সট জেনারেশনের কথা ভেবে আরও আপডেটেড ফোন আনতে চলেছে নোকিয়া। নোকিয়ার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল। সংস্থার এক অনুষ্ঠানের আমন্ত্রণপত্র থেকে অন্তত এমনটাই ধারণা করা হচ্ছে।

২৯ মে রাশিয়ার রাজধানী মস্কোতে এক অনুষ্ঠান আয়োজন করেছে চিনা সংস্থাটি। ইতিমধ্যে নোকিয়ার তরফে একটি টুইটও করা হয়েছে। যেখানে বলা হয়েছে, “#নোকিয়া মোবাইল গল্পের পরবর্তীতে কী আছে? ২৯ মে শুক্রবারে জানতে পারবেন। এটা #চার্জডআপ হওয়ার সময়।”

টুইট বার্তার ‘চার্জডআপ’ হ্যাশট্যাগ থেকে ধারণা করা হচ্ছে নতুন স্মার্টফোনের ব্যাটারি বা চার্জিং উন্নত করা হবে বা এই ধরনের কিছু পরিবর্তন দেখা যাবে।

বর্তমানে নোকিয়ার ফ্ল্যাগশিপ স্মার্টফোন হচ্ছে নোকিয়া ৮ সিরোকো। কিন্তু ডিভাইসটি খুব বেশি জনপ্রিয়তা পায়নি। এবার নতুন স্মার্টফোন দিয়ে আস্থা ফেরানোর চেষ্টা করবে নোকিয়া। এই যাবত বেশ কয়েকটি নোকিয়া ফোন বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল। কিন্তু বিশ্বের সব দেশে সব নোকিয়া ফোন পাওয়া যায়নি। আমেরিকার বাজারে বর্তমানে শুধু নোকিয়া ৬ রয়েছে। তাই নতুন স্মার্টফোনটি সব বাজারে ছাড়া হবে এমন নিশ্চয়তাও নেই। তবে সম্প্রতি নোকিয়া ফোন ব্যবসায় নতুন ১০ কোটি মার্কিন ডলারের বিনিয়োগ বাজারের পরিধি বাড়ানোর ইঙ্গিত হতে পারে।

Advertisement
---
-----