রাজধানীতে বড়সড় ধাক্কা সঙ্ঘ পরিবারে

নয়াদিল্লি: রাজধানীতে বড় ধাক্কা সঙ্ঘ পরিবারে৷ দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে সংসদের দু’টি শীর্ষ পদেও হেরে গেলেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) প্রার্থীরা।

এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি ও সহ সভাপতি দু’টি শীর্ষ পদই সঙ্ঘ পরিবারের ছাত্র সংগঠন এবিভিপি’র কাছ থেকে ছিনিয়ে নিল কংগ্রেস সমর্থিত ছাত্র সংগঠন ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া (এনএসইউআই)। সাধারণ সম্পাদক আর যুগ্ম সম্পাদক পদদু’টি পেয়েছে এবিভিপি৷

গত বছর এখানে এনএসইউআই প্রার্থী শুধু জিতেছিলেন যুগ্ম সম্পাদক পদে। আর সভাপতি, সহ সভাপতি আর সাধারণ সম্পাদক, এই তিনটি পদই ছিল এবিভিপি-ক দখলে৷ ফলাফল ছিল এবিভিপি’র পক্ষে ৩-১।এ বারের দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের শীর্ষ ৪টি পদের নির্বাচনে ফলাফল হল ২-২। দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ গত চার বছর ধরে এবিভিপি’র দখলে ছিল।

- Advertisement -

প্রসঙ্গত, দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্র সংসদও ছিল এ বার এবিভিপি’র টার্গেট থাকলেও সেখানে এ বারও আধিপত্য বজায় রাখতে পেরেছেন বামপন্থীরাই। এদিকে২০১২ সালের পর এবারেই প্রথম দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি পদটি পেল এনএসইউআই। ফলে এই ফলাফলকে ‘উল্লেখযোগ্য প্রত্যাবর্তন’ বলে উল্লেখ করা হয়েছে। তবে এবিভিপি’র অভিযোগ, কংগ্রেস ও বামপন্থীরা গোপনে হাত মেলানোয় এমনটা ঘটেছে।

Advertisement ---
---
-----