‘ন্যুড’ ট্রেলারে ধরা পড়ল নগ্নতার অন্য কাহিনি

মুম্বই: কাপড় শরীরকে ঢাকে, আত্মাকে নয়। আভরণহীন শরীর লজ্জার। কিন্তু নগ্নতা কি শুধু শরীরের? নারী মনের নয়? শালীনতা ও অশালীনতার মাঝে যখন হাতিয়ার হয়ে ওঠে নগ্ন শরীর। যা এক নারীকে লড়াইয়ের জমি দেয়। দেয় বাঁচার ক্ষমতা। পাথেয় হয়ে ওঠে ছেলের পড়াশোনার।

তখন নগ্নতা হয়ে ওঠে আব্রু। ধরাবাঁধা ছকের বাইরে নগ্নতাকে জীবিকা অর্জনের পটভূমিতে এনে ফেলে চমকে দিয়েছিলেন পরিচালক রবি যাদভ। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘ন্যুড’ ট্রেলার। যা সাড়া ফেলে দিয়ে ভার্চুয়্যাল পাড়ায়।

শরীরকে ভিত্তি করেই শিল্পীর কল্পনা রং তুলির আশ্রয় খুঁজে পায়। আর একজন নারী খুঁজে পান উপার্জনের মাধ্যম। অর্থাৎ জীবন সংগ্রামের সঙ্গে সরাসরি সংযোগ হচ্ছে নগ্নতার। ট্রেলারে যার পুরোদস্তুর ইঙ্গিতই দিয়ে রেখেছেন পরিচালক।

- Advertisement -

‘ন্যুড’-এর ফ্রেমে বাঁধা হয়েছে যমুনার কাহিনি। স্বামী ও সন্তানকে নিয়ে তাঁর সংসার। একদিন স্বামীর প্রতারণায়, সন্তান নিয়ে যমুনার মহারাষ্ট্রে। এক আত্মীয়ার বাড়িতে আশ্রয়। সেই আত্মীয়া আর্ট কলেজে ন্যুড মডেল হিসেবে কাজ করেন। যা পরে যমুনার পেশা হয়ে যায়। আর নগ্নতা হয়ে দাঁড়ায় সংগ্রামেরই নিশান।

এই সিনেমাতে নগ্নতাকে আশ্রয় করেও একাধিক প্রসঙ্গ ছুঁয়ে যান পরিচালক। ইতিমধ্যে বিদেশে এ ছবি সমাদৃত হয়েছে। তবে ‘ন্যুড’ নামের জন্য ছবিটি গোয়া চলচ্চিত্র উৎসব থেকে বাদ পড়েছিল। এমনকি রবি যাদভের বিরুদ্ধে উঠেছিল সিনেমার গল্প চুরির অভিযোগও। তবে এসব ঝড় পেরিয়ে রিলিজ করল ছবির ট্রেলার। আগামী ২৭ এপ্রিল পর্দাজুড়ে মুক্তি পেতে চলেছে ছবিটি।

Advertisement ---
---
-----