মধ্যপ্রদেশে বৃদ্ধ নিরাপত্তারক্ষীকে পিটিয়ে কাঠগড়ায় কংগ্রেস

ভোপাল: ক্ষমতা হাতে এসেছে এক মাস আর কয়েকটা দিন আগে। সরকার গঠিত হয়েছে আরও পরে। এরই মাঝে মধ্যপ্রদেশের কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে উঠল চাঞ্চল্যকর অভিযোগ।

পুরসভার প্রবীণ নিরাপত্তারক্ষীকে ফেলে পেটাল কংগ্রেসকর্মীরা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের জব্বলপুরে। আক্রান্ত ওই পুরসভার কর্মী আগে সরকারি কর্মী ছিলেন। সেই চাকরি থেকে অবসরের পরে তিনি পুরসভার নিরাপত্তারক্ষীর কাজে নিযুক্ত হন।

সেই প্রবীণ নিরাপত্তারক্ষীকে বেধড়ক মারধোর করার অভিযোগ উঠেছে কংগ্রেসকরম্মীদের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে বিজেপির দখলে থাকা পুরসভায় বিক্ষোভ দেখাচ্ছিল কংগ্রেস। সেই সময়েই একদল উন্মত্ত কংগ্রেস কর্মী ওই নিরাপত্তারক্ষীকে ব্যাপক মারধোর করে।

রাজ্যের শাসকদল কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন জব্বলপুরের পুলিশ সুপার এ সিং। তিনি বলেছেন, “একজন প্রাক্তন চাকুরিজীবী এবং পুরসভার নিরাপত্তারক্ষীকে ছয় থেকে সাত জন পিটিয়েছে। মামলা রুজু হয়েছে, অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে।”

খুব স্বাভাবিকভাবেই বিষয়টির মধ্যে লেগেছে রাজনীতির রঙ। সোমবার রাতে আক্রান্ত নিরাপত্তারক্ষীর সঙ্গে দেখা করতে যান জব্বলপুরের সাংসদ রাকেষ সিং। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, “রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির দ্রুত অবনতি হচ্ছে। একজন বৃদ্ধ নিরাপত্তারক্ষীকে রাস্তায় ফেলে পেটাল শাসকদলের কর্মীরা। এভাবে আরভ কত দিন চলবে?”

-------
----