সেলফি তুলতে গিয়ে গ্রেফতার যুবক

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: রেল সেতুর উপর দাঁড়িয়ে এক যুবক একের পর এক সেলফি তুলছিল৷ বিষয়টি রেল পুলিশের চোখে পরে যায়৷ আর তখনই ওই যুবককে গ্রেফতার করে তারা৷ ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি তিস্তা রেলওয়ে সেতুতে৷ ধৃতের নাম রাজেশ রায় (২৩)। বাড়ি শহরের নেতাজী পাড়াতে।

রেল সেতুর উপর দাঁড়িয়ে ছবি তোলা নিয়ে সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে রেল পুলিশের পক্ষ থেকে। এর জেরে প্রাণহানির ঘটনা ঘটতে পারে। ঘটনার সময় আরপিএফ-এর আধিকারিকেরা তিস্তা রেল সেতুতে রুটিন তল্লাশি চালাতে গিয়েছিলেন। সেই সময় তারা দেখতে পান জলপাইগুড়ি ও দোমহনীর মাঝে তিস্তা নদীর উপর রেল সেতুতে এক যুবক সেলফি তুলছে এদিক ওদিক করে। তাঁকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে আরপিএফ। ওই যুবক সেলফি তোলার বিষয়টি স্বীকার করে নিয়েছে বলে জানা গিয়েছে।

এর আগে সেলফি তুলতে গিয়ে প্রাণ হারিয়েছেন বহু মানুষ৷ পুলিশ ও প্রশাসনের সচেতনতার পরেও এই সেলফি তোলা কমছে না৷ সেলফি তোলার সময় মানুষ এতটাই আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন যে, জীবনের বাজি রেখেই সেলফি তুলছেন৷ কোথাও যেন ‘সেলফি’ কাজের ফাকে একটু আনন্দ, কোথাও সেলফি দুঃসাহস প্রদর্শনের একমাত্র পথ৷ ফলটা মারাত্মক৷ কেউ আত্মহত্যার মুহূর্তের সেলফি তুলছেন, কেউ বিপজ্জনক জলপ্রপাতের ধারে গিয়ে সেলফি তুললেন, পড়ে গেলেন, আর ফিরলেন না৷ এই ধরনের ঘটনা প্রায় প্রতিদিনই ঘটছে৷

-------
----