মাঝের হাটে ব্রিজ ভাঙার ২৪ ঘণ্টা বাদে উদ্ধার আরও এক দেহ

স্টাফ রিপোর্টার, কলকাতা: মাঝেরহাটের ব্রিজ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল দুই। বুধবার আরও একটি মৃতদেহ উদ্ধার হয়েছে। সাংবাদিক বৈঠকে সেকথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতের নাম প্রণব দে। তিনি মুর্শিদাবাদের বাসিন্দা। তিনি মেট্রোর ঠিকাকর্মী ছিলেন বলে সূত্রের খবর।

উত্তরবঙ্গ সফর থেকে তড়িঘড়ি ফিরে ঘটনাস্থল পরিদর্শনে যান মমতা। সঙ্গে ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও মেয়র শোভন চট্টোপাধ্যায়। সেখানে গিয়ে সবার সঙ্গে কথাবার্তা বলে পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টে ২০ মিনিট নাগাদ ভেঙে পড়ে ওই ব্রিজ৷ প্রথমে তীব্র কম্পন৷ চোখের পলকে ভেঙে পড়ল মাঝেরহাট উড়ালপুলের মাঝের অংশ৷ বিরাট শব্দে ঘটনাস্থলে ছুটে আসেন আশেপাশের মানুষ৷ উদ্ধারকাজে নেমে পড়েন স্থানীয়রাই৷ খবর দেওয়া হয় পুলিশ,এনডিআরএফ, সেনা৷ কোনওরকম নির্দেশের পরোয়া না করেই উদ্ধারকাজে নামে সেনা৷ ঘটনাস্থলে দেখা যায় সেনা আধিকারিকদের৷

মঙ্গলবার একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় বাইক আরোহী সৌমেন বাগের। কিন্তু ব্রিজের তলায় কারা আটকে আছে, তার হদিশ পাওয়া যাচ্ছিল না। অনেকেই নিখোঁজ ছিল। আশঙ্কা বাড়ছিল ব্রিজের নিচে থাকা মেট্রোকর্মীদের ঘিরে। তাদের মধ্যেও অনেককে খুঁজে পাওয়া যাচ্ছিল না।

দুর্ঘটনার পর, শিলিগুড়ি থেকেই ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন মমতা। নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী৷

Advertisement
----
-----