বাজারে আসছে ওয়ান প্লাসের দারুণ একটি স্মার্টফোন! দেখে নিন ফিচার

অনেকে ফোন সংস্থায় বাজারে গেমিং ফোন নিয়ে আসছে। প্রতিযোগিতার বাজারে নিজের অবস্থানকে আরও শক্ত করতে ওয়ান প্লাসও নিয়ে এসেছে ৮ জিবি র‌্যামের গেমিং ফোন। এটি চিনের ফ্লাগশিপ কিলার ফোন ওয়ান প্লাসের ‘ফাইভ টি’। ফোনটিতে আছে ৬.০১ ইঞ্চির অপটিক অ্যামোলিড ক্যাপসিটিভ টাচস্ক্রিন। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২১৬০ পিক্সেল। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট।

ফোনটি দুটি র‌্যাম ভার্সনে পাওয়া যাচ্ছে। একটিতে আছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম। অন্যটিতে রয়েছে ৮ জিবি রম ও ১২৮ জিবি রম। মাইক্রোএসডি কার্ড দিয়ে র‌্যাম বাড়িয়ে নেয়া যাবে।অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে নন-রিমুভেবল লিথিয়াম পলিমার ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

ছবির জন্য ফোনটিতে দুইটি রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। একটি ১৬ মেগাপিক্সেলের অন্যটি ২০ মেগাপিক্সেলের। সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেলের শুটার।
ফোনটির মূল্য ৫০৫ ডলার। আশা করা হচ্ছে বাজারে এই মুহূর্তে যেসব গেমিং স্মার্টফোন সবগুলোকে টেক্কা দিতে পারে ওয়ানপ্লাসের এই ফোনটি। বেজেললেস ডিসপ্লের এই ফোনের লুকও সবার নজর কাড়তে বলে মনে করা হচ্ছে।

Advertisement
---