যে বিশেষ কারণে অপ্পোর এই ফোন সেলফির দুনিয়ায় বিপ্লব ঘটিয়েছে

সম্প্রতি মিড রেঞ্জ সারির নতুন একটি স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে ‘অপ্পো’। ‘অপ্পো এফ 3’ স্মার্টফোনটি ইতিমধ্যে সেলফি ফোন হিসেবে পরিচিত হয়ে উঠেছে সবার কাছে। ফোনটির নাম ‘অপো এফ 3 ব্ল্যাক এডিশন’। ফোনটিকে সেলফির জন্য আলাদা করে তৈরি করা হয়েছে বলে জানিয়েছে অপো কর্তৃপক্ষ। আপনার মনে নিশ্চয় প্রশ্ন উঠছে কি এমন আছে যাতে একে অনান্য ফোনের থেকে সবাই আলাদা বলছে। আসুন তা দেখে নেওয়া যাক।

সাধারণত স্মার্টফোনে যেখানে সেলফির জন্য একটি ক্যামেরা থাকে, সেখানে এতে আছে ডুয়াল সেলফি ক্যামেরা। এর পাশাপাশি পেছন দিকেও রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। অপ্পোর দাবি, ফোনটিতে একসঙ্গে ১০০ জন পর্যন্ত সেলফি তুলতে পারেন। সেলফির জন্য একটি ১৬ মেগাপিক্সেল ও আরেকটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। গ্রুপ সেলফির জন্য আছে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। ব্ল্যাক ভার্সনে অপ্পো এফ 3 সেলফি তোলার জন্য বিশেষ সুবিধা আছে। অক্টাকোর প্রসেসরের ফোনটিতে ৪ জিবি র‍্যাম রয়েছে। এতে দুটি ন্যানো সিমকার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করে। এর ব্যাটারি ৩ হাজার ২০০ এমএএইচ। সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লে।

ফোনটিতে অক্টাকোর ১.৫ গিগাহার্টজ প্রসেসর থাকায় মাল্টিটাস্কিং কাজে কোনো সমস্যা হয় না। মেটাল ইউনিবডির ৭ দশমিক ৩ মিলিমিটার পুরু ফোনটিতে ই-কম্পাস, জিসেন্সর, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সরের মতো নানা সুবিধা আছে। মধ্যম সারির ফোন হিসেবে নানা ফিচার থাকলেও এখনকার সময়ের দরকারি ফিচার আইআর ব্ল্যাস্টার সুবিধা এতে নেই। এ প্রযুক্তি দিয়ে টেলিভিশন, হোম থিয়েটার, এসি, সেট টপ বক্সের মতো যন্ত্র নিয়ন্ত্রণ করা যায়। এ ছাড়া ব্যাটারি পরিবর্তনের কোনো সুবিধা নেই এতে।

Advertisement ---
-----