বিচ্ছিন্ন হতে ‘কাশ্মীরি ভাই’দের মদত দিয়েই যাবে পাকিস্তান

ইসলামাবাদ: কাশ্মীরকে মদত দিয়েই যাবে পাকিস্তান। এবার এমন বার্তা দিলেন খোদ পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। তিনি এটাও উল্লেখ করেন যে সীমান্ত পাকিস্তানের মাটিতে নয়, সীমান্ত পার করেই সমর্থন জানানো হবে কাশ্মীরিদের। শনিবার এক পাক সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।

পাক সংবাদপত্র ‘ডন’-এর রিপোর্টে বলা হয়েছে, শনিবার পাকিস্তান সীমান্তের কাছে মুজফফরাবাদ সেক্টরে পরিদর্শনে এসে বাজওয়া এই মন্তব্য করেন। সেইসঙ্গে পাক সেনাকে তিনি নির্দেশ দিয়ে বলেন, ‘ভারতের কোনও আঘাত বরদাস্ত করা হবে না, দেওয়া হবে প্রত্যুত্তর। অন্য এক সংবাদপত্র ‘এক্সপ্রেস ট্রিবিউন’-এর রিপোর্ট অনুযায়ী, বিচ্ছিন্ন হওয়ার জন্য কাশ্মীরের ভাইদের পাশে থাকবে পাক সেনা। তবে তিনি এটাও স্পষ্ট করে দেন যে কাশ্মীর বলতে সীমান্তের ওপারের কাশ্মীরের কথা বলা হয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের কথা বলেননি।

বাজওয়া দাবি করেন, পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে যথেষ্ট তৎপর পাক সেনা। সব ধরনের হুমকির জবাব দিতে তারা তৈরি বলেও দাবি করা হয়েছে। ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত সম্প্রতি এক বার্তা দিয়ে বলেন, ভারত আড়াইটা যুদ্ধক্ষেত্রে লড়াই করতে প্রস্তুত। পাকিস্তান, চিন ও বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে লড়াই করার কথা বলেন তিনি। তার জবাব দিতেই পাক সেনাপ্রধান এই বার্তা দিলেন বলে মনে করা হচ্ছে।

Advertisement ---
-----