দুর্নীতির অভিযোগে ১০ বছরের জেল প্রাক্তন প্রধানমন্ত্রীর

বাবা নাওয়াজ শরিফের সঙ্গে মরিয়ম

ইসলামাবাদ: দুর্নীতি মামলায় প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ১০ বছরের জেলের সাজা ঘোষণা করল পাকিস্তানের আদালত। একই সঙ্গে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ শরিফেরও সাত বছরের জেলের সাজা ঘোষণা করা হয়েছে। লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট থাকায় দুর্নীতির অভিযোগ উঠেছিল নওয়াজ শরিফের বিরুদ্ধে।

শুক্রবার পাকিস্তানের আদালতে নওয়াজ শরিফের এই মামলার শুনানি ছিল। আর সেখানেই সাজা ঘোষণা করা হয়েছে। এর আগে লন্ডনে তাঁর স্ত্রী’র চিকিৎসা চলায় শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিলেন নওয়াজ শরিফ। কিন্তু সেই আর্জি ধোপে টেকেনি।

আর মাত্র হাতে গোনা কয়েকদিন বাদে আগামী ২৫ জুলাই পাকিস্তানের নির্বাচন। তার আগেই এই রায় স্বাভাবিকভাবেই চাপে ফেলে দিল নওয়াজ শরিফের দলকে।

- Advertisement -

এদিকে, লন্ডনে হাসপাতালে চিকিৎসাধীন নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম। গলার ক্যানসারে আক্রান্ত তিনি। সেইসঙ্গে হৃদরোগেও আক্রান্ত হয়েছিলেন তিনি।

২০১৫-তে সামনে আসে ‘পানামা পেপারস’ কেলেঙ্কারি। আর সেকানেই নওবাজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির বিষয়টি সামনে আসে। সেইসময় জানা যায়, শরিফ ও তাঁর সন্তানদের সঙ্গে একাধিক বেনামী সংস্থার যোগ রয়েছে। আর সেখান থেকে পাওয়া টাকা দিয়েই লন্ডনের পার্ক লেনে Avenfield House-এ চারটি বিলাসবহুল ফ্ল্যাট কেনেন শরিফ।

Advertisement ---
---
-----