‘কুলভূষণকে অপহরণ করতে এক জঙ্গিকে কোটি টাকা দেয় ISI’

নয়াদিল্লি: আইএসআই ষড়যন্ত্রেই অপহরণ করে আনা হয় কুলভূষণ যাদবকে। এমনই চাঞ্চল্যকর তথ্য ফাঁস করল বালোচ নেতা মামা কাদির। এক সংবাদমাধ্যমে উপস্থিত হয়ে ওই বালোচ নেতা বলেন, মোল্লা ওমর ইরানি নামে এক জঙ্গি কুলভূষণকে অপহরণ করে।

ভারতের প্রাক্তন নৌসেনা অফিসারকে অপহরণের জন্য ইতিমধ্যেই কয়েক কোটি টাকা খরচ করেছে পাকিস্তান। মোল্লা ওমরকে কয়েক কোটি দিয়ে তবেই কুলভূষণ যাদবকে অপহরণ করায় পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। এনটাই দাবি বালোচ নেতার। শুধু তাই নয়, আইএসআই-এর অঙ্গুলিহেলনেই কুলভূষণ যাদবকে ইরানের চবাহার শহর থেকে অপহরণ করা হয়। এবার এমনই বিস্ফোরক দাবি করেছেন ওই বিক্ষুব্ধ বালোচ নেতা।

তিনি বলেন, কুলভূষণ যাদবকে বালোচিস্তান থেকে গ্রেফতার করা হয়েছে বলে পাকিস্তান যে দাবি করছে, তা সম্পূর্ণ মিথ্যে। ইরানের বন্দর শহর ছাবাহার থেকে থেকে কুলভূষণ যাদবকে অপহরণ করা হয়। তাঁর হাত, চোখ বেঁধে ধাক্কা দিতে দিতে গাড়িতে তোলা হয়। এরপর ইরান-বালোচিস্তানের সীমান্ত শহর মাসকেলে যাদবকে বন্দি করে রাখা হয় যাদবকে। মাসকেল থেকে এরপর ভারতের প্রাক্তন নৌসেনা অফিসারকে কোয়েত্তায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে সোজা ইসলামাবাদে নিয়ে যাওয়া হয় বলেও জানিয়েছেন ওই বিক্ষুব্ধ বালোচ নেতা।

Advertisement
---