ক্রীড়া সংসদের পদে মন্ত্রীর ছেলে! বাড়ছে বিতর্ক

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কোচবিহার: উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর ছেলে পঙ্কজ ঘোষকে কোচবিহার জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সহ সভাপতি হিসেবে মনোনিত করেছে শিক্ষা দফতর। আর এই নিয়োগ নিয়েই শুরু হয়েছে বিতর্ক। এত দিন এই পদে ছিলেন কোচবিহাররে সাংসদ পার্থপ্রতীম রায়। তাঁকে সরিয়ে মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের ছেলেকে এই পদে নিয়ে আশায় স্বাভাবিকভাবে জেলার রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।

শহরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দু’টি বহুতল, মৃত ২

জানা গিয়েছে, গত দুই বছর আগে বর্তমান কমিটির বৈধতা শেষ হয়ে গিয়েছিল৷ কিন্তু এতদিন কোচবিহারের সাংসদ প্রার্থ প্রতীম রায় এই কমিটির কাজ পরিচালনা করছিলেন। সম্প্রতি জেলা সভাপতি তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষের সঙ্গে সাংসদ পার্থপ্রতীম রায়ের দূরত্ব তৈরি হয়েছে। দেওয়ানহাটে রবীন্দ্রনাথ ঘোষ হেনস্থা হয়৷ এরপর এই ঘটনার জন্য সাংসদকেই দায়ী করেছিলেন রবীন্দ্র নাথ বাবু। জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সহ সভাপতি হিসেবে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী পুত্র পঙ্কজ ঘোষকে বসানোয় স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে৷

তবে কী সাংসদের ডানা ছাটতেই এই সিদ্ধান্ত। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন রবী বাবু৷ তাঁর দাবি এমন কোন বিষয় নেই৷ যোগ্যতা অনুযায়ী নতুন কমিটি তৈরি হয়েছে। এই দিকে এই ঘটনায় পরিবার তন্ত্রের অভিযোগ তোলা হয়েছে বিজেপির পক্ষ থেকে৷ বিজেপি জেলা সভাপতি নিখিলরঞ্জন দের অভিযোগ খেলার মাঠে পরিবারতন্ত্র কায়েম করেছে রবীন্দ্র নাথ ঘোষ৷ এর ফলে মাঠে খেলার পরিবেশ নষ্ট হবে। যদিও এই বিষয়ে সাংসদ পার্থপ্রতীম রায় কোন বিতর্কে যেতে নারাজ৷ নতুন কমিটিকে স্বাগত জানিয়েছেন তিনি।

Advertisement
----
-----