কিডনি চুরির অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে FIR

স্টাফ রিপোর্টার, কোচবিহার: কিডনি চুরির ঘটনায় এবার নাম জড়াল চিকিৎসক তরুণ পালের বিরুদ্ধে৷ এ নিয়ে কোচবিহারের কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন সুরেন রায় নামে এক ব্যক্তি।

তিনি আলিপুরদুয়ারের পশ্চিম শালবাড়ির বাসিন্দা৷ তাঁর অভিযোগ, গত বছর নভেম্বর মাসে কিডনি স্টোন অপারেশন করেছিলেন কোচবিহারের এক সার্জেন তরুণ পাল। কোচবিহারের শহরের নতুন বাজার এলাকায় ওই চিকিৎসকের নার্সিংহোম রয়েছে৷ সেখানেই এই অপারেশন হয়।

আরও পড়ুন: ‘কবীর’র সিক্যুয়েল নিয়ে আসছেন দেব?

- Advertisement DFP -

বুধবার পুলিশের কাছে সুরেন রায় অভিযোগ করেছেন যে, সেই সময় তাঁকে না জানিয়েই তাঁর কিডনি বের করে নেন অভিযুক্ত ডাক্তার। প্রথমে তিনি বিষয়টি বুঝতে পারেননি। কিন্তু সম্প্রতি পেটে ব্যথার জন্য ইউএসজি করে জানতে পারেন তাঁর ডান কিডনি নেই।

পুলিশের দ্বারস্থ হওয়ার আগে তরুণ পালের বিরুদ্ধে মঙ্গলবারই জেলা শাসকের কাছে অভিযোগ জানিয়েছেন সুরেনবাবু৷ এদিন কোচবিহারেরে জেলাশাসক জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: সত্তরোর্ধ ‘তরুণী’র কুমেরু অভিযানের সঙ্গী বঙ্গতনয়া

এদিকে আজ কোচবিহারের স্বাস্থ্য ব্যবস্থা পরিদর্শনে আসেন বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যাংডিং কমিটির চেয়ারম্যান নির্মল মাজি৷ তিনিও এই ঘটনার সঠিক তদন্ত হবে বলে আশা প্রকাশ করেছেন। তিনি বলেন, “ঘটনা শুনেছি৷ এই বিষয়ে সিএমওএইচকে তদন্ত করতে বলা হয়েছে৷” তাঁর কথায়, রোগীর সেবা করাই ডাক্তারের ধর্ম৷ তাই কোনও ডাক্তার যদি এই বিষয়ে অভিযুক্ত হন, তবে তাঁর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবে স্বাস্থ্য দফতর।

যদিও সুরেনবাবুর দাবি, অপারেশনের পর তিনি পেটে ব্যথা নিয়ে বেশ কয়েকবার হাজির হয়েছিলেন তরুণ পালের কাছে৷ কিন্তু ওই চিকিৎসক ইউএসজি না করেই শুধু ওষুধ নিয়েই ছেড়ে দিচ্ছিলেন। অবশেষে জোর করে গত মাসে সে ডাক্তারবাবুকে ইউএসজি করতে বলেন৷ ডাক্তার ইউএসজি করার কথা লিখে দিলে জানা যায় তাঁর ডান কিডনি নেই।

আরও পড়ুন: অ্যান্ড্রয়েডে অ্যাপ রাখার অভিযোগে জরিমানা গুগলকে

Advertisement
----
-----