ডিসেম্বর থেকে মিলবে এক ভিন্ন স্বাদের ‘রসগোল্লা’

অতসী মুখোপাধ্যায়: রসগোল্লা। শুনলেই প্রত্যেকটা বাঙালির জিভে জল চলে আসতে বাধ্য। গরম রসগোল্লা হলে তো কোন কথাই নেই। তবে এবার রসগোল্লার স্বাদ পাওয়া যাবে ছবির পর্দায়। পাভেলের পরিচালনায় ২১ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ‘রসগোল্লা’ ছবিটি।

শনিবার এই ছবির সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন প্রায় ৪২টি জনপ্রিয় মিষ্টির দোকানের মালিকেরা।কোলাঘাট, তমলুক, রাজারহাট থেকে শুরু করে বিভিন্ন জায়গা থেকে তারা এসেছিলেন এই অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন পরিচালক পাভেল, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়, অবন্তিকা এবং উজান।

- Advertisement -

রসগোল্লাকে জাতীয় স্তরে পৌঁছনোর কারণেই ছবির প্রমোশনের অভিনব উদ্যেগ নিয়েছেন তারা। পাভেল জানিয়েছেন, তিন বছর ধরে এই রসগোল্লা তৈরি করেছেন তিনি। দর্শকের ভালো লাগলেই এই প্রয়াস সার্থক৷

অবন্তিকা এবং উজান দু-জনের প্রথম ছবি এটা। তাই একটু বেশিই নার্ভাস তারা। তবে দুজনেই জানিয়েছে এমন অভিনব গল্পতে কাজ করে খুবই ভালো লেগেছে।

আপামর বাঙালির গর্ব এবং জনপ্রিয় মিষ্টি রসগোল্লা আবিষ্কার করেন নবীন চন্দ্র দাস। তাঁর জীবন এবং কাজ-ই পাভেল এই ছবিতে ফুটিয়ে তুলেছেন। শাহাজাহন যেমন তার ভালোবাসার মানুষের জন্য তাজমহল বানিয়েছিলেন তেমনই, স্ত্রী ক্ষিরোদমণি দেবীর জন্য সারা জীবন হৃদয় দিয়ে নবীন চন্দ্র দাস বানিয়ে গিয়েছেন একের পর এক মিষ্টি। যার মধ্যে অন্যতম হল রসোগোল্লা। একটা মিষ্টি এবং প্রেমের গল্পই এই ছবিতে দেখা যাবে। তবে মাঝে কটা দিনের অপেক্ষা মাত্র, তার পরই সকলের মুখ মিষ্টি করাতে আসছে ‘রসগোল্লা’।

Advertisement ---
---
-----