পঞ্চায়েত বোর্ড গঠনে নজির গড়ল দক্ষিণ দিনাজপুর

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হল দক্ষিণ দিনাজপুরের পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন। গঙ্গারামপুর বাদে বালুরঘাট হিলি কুশমন্ডি সহ সাতটি পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন নিয়ে রাজনৈতিক দলগুলি ও নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে প্রবল উত্তেজনার সৃষ্টি হলেও বোর্ড গঠনকে কেন্দ্র করে যাতে আর কোথাও কোনরূপ অশান্তির সৃষ্টি না হয় তার জন্য পুলিশি নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন- জ্বালানি তেলের দাম কমাতে বনধ ডাকল কংগ্রেস

এদিন জেলার সদর শহরে অবস্থিত বালুরঘাট পঞ্চায়েত সমিতির কার্যালয়ে ভোটাভুটিতে জয়ী হয়ে বোর্ড গঠন করে তৃণমূল কংগ্রেস। বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি হিসেবে মনোনীত হন আদিবাসী সম্প্রদায়ের কল্পনা কিস্কু। সহ-সভাপতি হন মলয় মণ্ডল।

- Advertisement -

ওই জেলার মোট আসন ৩৩ টি। তার মধ্যে তৃণমূল ১৭, বিজেপি ১৫ ও আরএসপির ১টি। শান্তিপূর্ণভাবে বোর্ড গঠন প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় খুশি শাসক ও বিরোধী দুই শিবিরই।

পড়ুন: বোর্ড গঠনের অনুষ্ঠানে রক্তদান, নজির হীড়বাঁধে

অন্যদিকে জেলার বাকি ছয়টিতেও কোনরূপ গণ্ডগোল হয়নি। হরিরামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহসভাপতি হলেন মধুমিতা রায় এবং মুস্তাফা হোসেন। বংশিহারিতে রিনা সরকার ও গণেশ প্রসাদ। কুসমন্ডিতে সুনন্দা বিশ্বাস ও মামুনি রায়। কুমারগঞ্জে জ্যোৎস্না ঘোষ ও আজাদ আলি মণ্ডল।

তপনে সভাপতি রাজু দাস ও সহসভাপতি তাপস মণ্ডল। কুশমন্ডিতে সুনন্দা বিশ্বাস ও মামলি রায় সরকার। হিলিতে সভাপতি তৃণমূলের শুভঙ্কর মাহাত ও সহ সভাপতি বিজেপি’র শ্যামল হাসদা। যেহেতু গঙ্গারামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চায়েত দখল করেছিল তৃণমূল কংগ্রেস সেই জন্য আলাদাভাবে নির্ধারিত দিনেই সেখানকার বোর্ড গঠন হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

Advertisement ---
---
-----