কলকাতাঃ  স্বস্তির খবর শোনাল রাজ্য সরকার। আজ মঙ্গলবার রাত ১২টার পর থেকেই বাংলায় দাম কমছে পেট্রোল-ডিজেলের। প্রতি লিটারে ১টাকা করে দাম কমানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে আজ রাত থেকেই বাংলায় এক টাকা করে কম হচ্ছে পেট্রোল এবং ডিজেলের দাম। অর্থাৎ তেল বিক্রি করে যে রাজস্ব আয় হয় রাজ্য সরকারের তার কিছুটা অংশ ছেড়ে দেবে রাজ্য সরকার। ফলে এক ধাক্কায় অনেকটাই কমছে পেট্রোল-ডিজেলের দাম।

আজ মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, মোদী আমলে ৯ বার এক্সসাইজ ডিউটি বেড়েছে। এভাবে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি হওয়াতে অন্যান্য পণ্যেরও দাম বাড়ছে। টাকার দাম যত বাড়ছে তত মানুষের দাম কমছে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

তাঁর মতে, এভাবে সব জিনিষের দাম বৃদ্ধি হওয়াতে সাধারণ মানুষ কষ্টে আছে। সেজন্যেই তেলের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, আজ আবার নতুন করে দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। নতুন করে দাম বৃদ্ধি হওয়াতে মাথায় হাত সাধারণ মানুষের। গত কয়েকদিন ধরেই বিরোধীরা আলোচনা করতে শুরু করেছিল যে যেভাবে পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে তাতে কেন রাজ্য সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না। শেষমেশ এই বিষয়ে সিদ্ধান্ত রাজ্যের। মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে খুশি সাধারণ মানুষ।

----
--