প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাস্তবায়িত ফ্লাইওভার করার পরিকল্পনা

স্টাফ রিপোর্টার, রায়গঞ্জ: অবশেষে দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হতে চলল৷ বহুদিনের দাবি পূরণ হতে চলেছে এলাকাবাসীদের। উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের আলিনগর রেলওয়ে ফ্লাইওভার তৈরি হতে চলেছে। বিহার ও বাংলার মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরও নিবিড় হবে এর ফলে। ওই ফ্লাইওভার তৈরির প্রাথমিক পর্যায়ের কাজ ইতিমধ্যেই শুরু করেছে রেল দফতর।

বুধবার ইসলামপুর পৌরসভা কর্তৃপক্ষ ও রেলওয়ে দফতরের অধিকারিকরা অলিগঞ্জে রেলওয়ে গেট সংলগ্ন এলাকা পরিদর্শন করেন। ইসলামপুর পৌরসভা এলাকায় রেলওয়ে আন্ডার পাশ কিংবা ফ্লাইওভার নেই। ফলে রেল লাইনের পাশ্বর্বতী এলাকার বাসিন্দারা এর জেরে খুবই অসুবিধার সম্মুখীন হতেন। বারেবারে রেল গেট বন্ধ থাকলে ইসলামপুর শহরে আসতে দীর্ঘক্ষণ আটকে থাকতে হতো স্থানীয়দের। কারণ বিহার সীমান্ত সংলগ্ন এলাকা হওয়ায় বিহার রাজ্যের প্রচুর পরিমাণে মানুষ ইসলামপুর শহরে আসেন। সেক্ষেত্রে আসার সময় দীর্ঘক্ষণ আটকে থাকতে হত বলে জানিয়েচেন স্থানীয় বাসিন্দারা।

বিশেষ করে আশঙ্কাজনক অবস্থায় থাকা রোগীদের ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসার পথে চরম সমস্যার সম্মুখীন হতে হত বলে জানা গিয়েছে। অনেক সময় রেল গেটের জন্য ঠিক সময়ে হাসপাতালে না আসতে পারায় রোগী মৃত্যুর ঘটনাও ঘটেছে। দীর্ঘদিন ধরেই অলিগঞ্জ এলাকার বাসিন্দাদের ওই দাবি ক্রমশ জোরালো হয়ে উঠছিল। অবশেষে এই রেলগেট সংলগ্ন এলাকায় ফ্লাইওভার তৈরির বিষয়ে প্রশাসন পদক্ষেপ নেওয়ায় খুশি এলাকার বাসিন্দারা।

- Advertisement -

প্রসঙ্গত, রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছেন, এই বিষয়ে রেল এবং পৌরসভার ইঞ্জিনিয়াররা যৌথ ভাবে সার্ভে করেছেন। এরপরই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মোট ৩০০ মিটার দৈর্ঘ্যের ওই ফ্লাইওভারটি নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন তাঁরা। পৌরসভার চেয়ারম্যান তথা বিধায়ক কানাইলাল আগরওয়াল জানান, এই উদ্যোগটি এখানে খুব প্রয়োজন ছিল। প্রতি পাঁচ মিনিট অন্তর ট্রেন যায়। ফলে জরুরী তথা বিপদজনক পরিস্থিতিতে মানুষ আটকে পরে। এটি তৈরি হওয়ায় দুই রাজ্যের অজস্র মানুষের মধ্যে যে সমস্যার সৃষ্টি হয়েছিল তা সমাধান হবে বলে আশা করা যায়।