‘পাকিস্তানেই কষা হয়েছে ছক, লস্করের হাতে খুন বুখারি’

শ্রীনগর: সাংবাদিক সুজাত বুখারিকে হত্যার পুরো ছক কষা হয়েছিল পাকিস্তানেই। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানাল কাশ্মীর পুলিশ। লস্কর-ই-তইবার জঙ্গিদের হাতেই তিনি খুন হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

এদিন সাংবাদিক বৈঠকে চার সন্দেহভাজনের ছবিও প্রকাশ করা হয়েছে। এরা হল শেখ সাজ্জাদ গুল, আজাদ আহমেদ মালিক, মুজফফর আহমেদ ও নাভিদ মালিক। শেষ দু’জনই খুনের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। এর আগে ২০১৬ তে শ্রীনগরের বাসিন্দা সাজ্জাদ গুলকে পাসপোর্ট জাল করারা মামলায় গ্রেফতার করা হয়েছিল।

কাশ্মীর রেঞ্জের আইজিপি এসপি পানি বলেন, ‘পাকিস্তান যে বুখারির হত্যার সঙ্গে সারসরি যুক্ত ছিল, তার প্রমাণ রয়েছে আমাদের হাতে। তদন্তের দুটি অংশ রয়েছে বলে উল্লেখ করে তিনি জানান, প্রথমে পরিকল্পনা করা হয়েছে ও পরে খুন। খুনের আগে অনলাইনে বুখারির বিরুদ্ধে প্রচার চালানো হয়। Kashmirfight.wordpress.com-এর মাধ্যমে চলে সেই প্রচার। এছাড়াই “Kadwa sach Kashmir” নামে একটি ফেসবুক পেজে এবং আহমেদ খালিদের তভুইটার হ্যান্ডেলও ব্যবহার করা হয়েছিল।

- Advertisement -

সাজ্জাদ গুল ব্লগ তৈরি করে বুখারির বিরুদ্ধে লেখালেখি করত। গত ৬ ফেব্রুয়ারু শ্রীনগরের একটি হাসপাতাল থেকে পালিয়ে যায় আর এক অভিযুক্ত নাভিদ। খুনের পিছনে কি কারণ ছিল, তা স্পষ্ট করেনি পুলিশ। নিরাপত্তার স্বার্থে তারা শুধুমত্র সন্দেহভাজনের নাম ও ছবি ছাড়া আর কিছু প্রকাশ করতে পারবে না বলে জানিয়েছে।

Advertisement ---
---
-----