সুখবর! দাবি মেনে কর্মীদের টাকা বাড়ানোর ঘোষণা মোদীর

নয়াদিল্লি: দীর্ঘদিনের দাবি মেনেই এবার বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী মাসেই বাড়ানো হবে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন। মঙ্গলবার একথা ঘোষণা করলেন মোদী। এদিন কয়েক লক্ষ আশা, অঙ্গনওয়াড়ি কর্মদের সঙ্গে ভিডিও কনফারেন্স কথা বলেন প্রধানমন্ত্রী। সেখানেই এই ঘোষণা করেছেন।

দীর্ঘদিন ধরেই পারিশ্রমিক বাড়ানোর জন্য আবেদন জানিয়ে আসছিল আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা। চলতি মাসে দিল্লিতে কৃষকদের প্রতিবাদেও অংশ নেন তাঁরা। অবশেষে লোকসভা ভোটের কয়েক মাস আগেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন মোদী।

প্রধানমন্ত্রী এদিন আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা যোজনা ও প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার আওতায় চিকিৎসা করাতে পারবেন আশা কর্মীরা।

- Advertisement -

ঘোষণায় মোদী বলেন, অঙ্গনওয়াড়ি কর্মীদের মধ্যে যারা বর্তমানে ৩০০০ টাকা সাম্মানিক পান, তারা এবার থেকে ৪৫০০ টাকা করে পাবেন। একইভাবে যারা এতদিন ২২০০ টাকা পেতেন, তারা ৩৫০০ টাকা করে পাবেন। ১৫০০ টাকা থেকে বাড়িয়ে সাম্মানিক ২২৫০টাকা করা হয়েছে।

যেসব অঙ্গনওয়াড়ি কর্মী ও তাদের সাহায্যকারীরা কম অ্যাপ্লিকেশন সফটওয়্যারের মত প্রযুক্তি ব্যবহার করছেন, তাঁদের কাজের উপর ভিত্তি করে ২০০-২৫০টাকা ইনসেনটিভ দেওয়া হবে। সব কর্মীদের একসঙ্গে কাজ করার উৎসাহ দেন নরেন্দ্র মোদী।

Advertisement
---