তিরুঅনন্তপুরমঃ  বিধ্বংসী বন্যায় বিপর্যস্ত কেরল। বিপর্যস্ত সেখানকার সাধারণ জন-জীবন। ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। ইতিমধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০০। তবে আগামী ২৪ ঘন্টায় আরও খারাপ হতে চলেছে পরিস্থিতি। আবহাওয়া দফতর ইতিমধ্যে পূর্বাভাসে জানিয়েছে যে আগামী ২৪ ঘন্টায় গোটা রাজ্যজুড়ে অপ্রবল বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে। ফলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা।

আর সেই শঙ্কা থেকেই আজ শনিবার আকাশপথে মোদীর কর্মসূচি বাতিল করা হয়েছে। প্রসঙ্গত, বন্যা পরিস্থিতি দেখতে আজ সকালেই কোচি পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আকাশপথে এলাকা পরিদর্শন করার কথা ছিল তাঁর। কিন্তু প্রবল বৃষ্টির শঙ্কা থেকেই এই কর্মসূচি বাতিল করা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, শুক্রবার কেরল পৌঁছছেন প্রধানমন্ত্রী। আজ শনিবার সকালে কোচি পৌঁছন। কেরালার মুখ্যমন্ত্রী পিনারকাই বিজয়ন সহ পদস্থ অধিকারিকদের সঙ্গে সেখানে এলাকা পরিদর্শন করার কথা ছিল। কেরল পৌঁছনোর আগে টুইট করে প্রধানমন্ত্রী জানান, কেরালার মুখ্যমন্ত্রী পিনারকাই বিজয়নের সঙ্গে টেলিফোনে কথা হয়েছে। বন্যা পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। উদ্ধারকাজ পর্যালোচনা করে দেখা হবে। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে টুইট করে জানানো হয়েছে, ১০০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার সম্মুখীন কেরল। ইতিমধ্যে ৮০টি বাঁধ খুলে দেওয়া হয়েছে। বন্যা বিধ্বস্ত কেরালায় খোলা হয়েছে ১৫০০ টিরও বেশি ত্রাণ শিবির। সেখানে আশ্রয় নিয়েছে কয়েকলক্ষ শরণার্থী।

----
--