পথ নিরাপত্তায় স্কুলে স্কুলে প্রচার পুলিশের

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: পুলকার হিসেবে টোটোকে ব্যবহার করা যাবে না৷ এই সচেতনতা মূলক বার্তা নিয়ে স্কুলে স্কুলে প্রচার শুরু করল জলপাইগুড়ি সদর ট্রাফিক পুলিশ।

সোমবার শহরের স্কুলগুলিতে সচেনতা মূলক প্রচার ও লিফলেট বিলি করল ট্রাফিক পুলিশ। শুধু তাই নয় স্কুলের গেটে ও দেওয়ালে ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’-কে সামনে রেখে ‘টোটো রিক্সাকে পুলকার হিসেবে চালাবেন না’ এই বার্তা নিয়ে পোস্টারিং করা হয় এদিন।

আরও পড়ুন: স্ত্রীকে কটূক্তি, অপমানে আত্মহত্যার চেষ্টা নবদম্পতির

পুলিশ সুপার অমিতাভ মাইতির নিদেশে ট্রাফিক ওসি শান্তা শীল এদিন শহরের বেশ কয়েকটি স্কুলে প্রচার চালান। সুনিতীবালা সদর উচ্চ বালিকা বিদ্যালয়-সহ বেশ কয়েকটি স্কুলে প্রধান শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে কথা বলে বেশ কিছু লিফলেট তুলে দেওয়া হয়। স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে ট্রাফিকের বিভিন্ন সিগন্যাল তুলে ধরা ও টোটো পুলকার নয়, এই সব বিষয়ে সচেনতা মূলক কথা বলা হয়৷ স্কুলের ছাত্রছাত্রীরাই আগামিদিনের ভবিষ্যৎ৷ তাই তাঁদের মধ্যে ট্রাফিকের সচেতনতা বাড়াতে পারলে দুর্ঘটনা অনেকটাই কমবে বলে আশাবাদী জেলা পুলিশ।

আরও পড়ুন: জলমগ্ন হাওড়ায় টোটো বন্ধে দুর্ভোগ

সুনিতীবালা সদর উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্পনা বাগচী বলেন, ‘‘ট্রাফিক পুলিশ খুব ভালো উদ্যোগ নিয়েছে। ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বেশ কয়েকটা লিফলেট দেওয়া হয়। স্কুলের ক্লাসগুলিতে এই লিফলেটের মাধ্যমে ছাত্রীদের ট্রাফিক সিগন্যালের বিষয়ে সচেতনতা করব।

দেখুন ভিডিও:

পুলিশ জানিয়েছে, টোটো রিকশাকে পুলকার হিসেবে ব্যবহার করা যাবে না। টোটো রিকশার বৈধ্য কোনও লাইন্সেস নেই। এই কারণে স্কুলে স্কুলে সচেতনতার প্রচার চালানো হচ্ছে। এই ধরনের প্রচার লাগাতার চালানো হবে।

আরও পড়ুন: রোগীকে ভুল ওষুধ, আটক দোকান মালিক

----
-----